কাজীপুরে প্রধান শিক্ষকের হঠকারিতায় শিক্ষাবঞ্চিত কয়েকশ শিক্ষার্থী
সিরাজগঞ্জ কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৪ জানুয়ারী, ২০১৮ ১১:৪৭ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

কাজিপুর: সাম্প্রতিক/ অন্যান্য

কাজীপুরে প্রধান শিক্ষকের হঠকারিতায় শিক্ষাবঞ্চিত কয়েকশ শিক্ষার্থী

কাজীপুর প্রতিনিধিঃ প্রধান শিক্ষকের হঠকারিতায় শিক্ষা বঞ্চিত হচ্ছে কাজীপুরের কয়েকশ শিক্ষার্থী। এই ঘটনায় অবেশেষে গ্রামের লোকজন বৃহস্পতিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছে। লিখিত অভিযোগ ও এলাকাবাসিসূত্রে জানা গেছে, চরাঞ্চলের খাসরাজবাড়ি ইউনিয়নের জিওল গ্রামের নব্য সরকারী প্রাথমিক বিদ্যালয়টি কয়েক বছর আগে যমুনার ভাঙ্গনের  কবলে পড়ে।

ফলে বিদ্যালয়টি চরগিরিশ ইউনিয়নে স্থানান্তর করা হয়। গত ছয় বছর পূর্বে ওই বিদ্যালয়ের নিজস্ব জায়গা (যার দাগ নং ২২/২৩ খতিয়ান নম্বর-৩ মৌজা- জিওল, দলিল নং-৩৫০) জিওল গ্রামের চর আবার জেগে ওঠে এবং লোকজন বসতি স্থাপন করে। তিনবছর পূর্বে সেখানে একটি সরকারী কমিউনিটি ক্লিনিকও গড়ে ওঠে। ওই গ্রামে প্রায় কয়েকশ শিক্ষার্থী রয়েছে। তাই বিদ্যালয়টি স্থানান্তরের প্রয়োজনীয়তা দেখা দেয়।

 

কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বাড়ির পাশে বিদ্যালয়টি স্থাপন করে সেখানেই চালিয়ে যাচ্ছেন। অথচ ওই স্থানান্তরকৃত বিদ্যালয়ের আধা কিলোমিটারের মধ্যে তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং একটি ইবতেদায়ী মাদ্রাসা রয়েছে। ফলে বিদ্যালয়টিতে বর্তমানে ৫০ জন ছাত্র-ছাত্রীর  খাতায় নাম লেখা থাকলেও তারা নিয়মিত স্কুলে আসে না। অথচ বারবার বলা সত্ত্বেও প্রধান শিক্ষক বিদ্যালয়ের নিজস্ব জায়গায় স্থানান্তর করছেন না। ফলে ওই গ্রামের শিক্ষার্থীরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে। 


বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার হোসেন জানান, জিওল গ্রামের স্কুলের জমি নদীর কিনারে হওয়ায় এখানে বিদ্যালয়টি চালানো হচ্ছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মঈনুল হাসান বলেন, অভিযোগ পেয়েছি। বর্তমানে যেখানে বিদ্যালয়টি রয়েছে সেটাও স্কুলেরই জমি। আরও খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। 

 

নিউজরুম এডিটর ১১-০১-২০১৮ ০১:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 66 বার দেখা হয়েছে।
পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
অন্যান্য খবরসমুহ
NATIONAL NEWS, ECONOMY NEWS, WORLD NEWS, SPORTS NEWS, ENTERTAINMENT NEWS, LIFESTYLE NEWS, ARTS NEWS, NATURE NEWS, OPINION NEWS, CRIME NEWS
ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
বিজ্ঞাপন
কাজিপুর : আরো খরবসমুহ
সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৪ জানুয়ারী, ২০১৮ ১১:৪৭ পূর্বাহ্ন