সংবাদপএে দুর্নিতি ও অনিয়মের খবর প্রকাশিত হওয়ার পর চৌহালীর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বদলী।।তদন্ত শেষে আইনগত ব্যাবস্থা
২৮ মে, ২০১৮ ০৩:৩৫ অপরাহ্ন


  

  • চৌহালী/এনায়েতপুর/ অপরাধ:

    সংবাদপএে দুর্নিতি ও অনিয়মের খবর প্রকাশিত হওয়ার পর চৌহালীর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বদলী।।তদন্ত শেষে আইনগত ব্যাবস্থা
    ১৩ জানুয়ারী, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ন প্রকাশিত

    নিজস্ব প্রতিনিধিঃ সিরাজগঞ্জের "চৌহালীতে কর্মসৃজন প্রকল্প কাজের দুই কোটি টাকা লুটপাট" শিরোনামে গত নভেম্বরে অর্থাৎ দু'মাস আগে অনলাইন পএিকা সিরাজগঞ্জকন্ঠসহ কয়েকটি জাতীয় দৈনিক পএিকায় সংবাদ প্রকাশিত হয় এবং যমুনা টেলিভিশন ও ৭১টিভিতে সংবাদ প্রচারিত হওয়ার পর সংশ্লিষ্ট জেলা কর্মকর্তাদের টনক নড়ে। অবশেষে জেলা এান ও দুর্যোগ বিষয়ের কর্মকর্তা আব্দুর রহিমের নেতৃত্বে শুরু হয় তদন্ত। প্রকল্প কাজের দুই কোটি টাকা লুটপাটের ঘটনা প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় চৌহালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিমকে বদলি করা হয়েছে। চলছে বিভাগীয় অধিকতর তদন্ত। এঘটনা জেলা দূর্নিতি দমন কমিশনও তদন্ত করছে।

     

    উল্লেখ্য,এই কর্মসৃজন প্রকল্পের প্রায় দুই কোটি টাকা চলে গেছে স্হানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের পকেটে। উপজেলার ৭টি ইউনিয়নে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের প্রথম পর্যায়ের ২৩টি প্রকল্পের ১ কোটি ৪৬ লাখ ২৪ হাজার টাকার কাজে ১৮২৮ জন শ্রমিকের কাজ করার কথা থাকলেও কাজ করেছেন মাএ ৪১০ জন। ২য় পর্যায়ে খাষকাউলিয়া ইউনিয়নে ৩টি প্রকল্প স্হগিত হওয়ায় বাকি ৬টি ইউনিয়নে ২০টি প্রকল্পের ১ কোটি ২৯ লাখ ২০ হাজার টাকার কাজে ১৬১৫ জন শ্রমিকের কাজ করার কথা থাকলেও কাজের সুযোগ পেয়েছেন মাএ ৩১৭ জন শ্রমিক।

     

     

    অধিকাংশ প্রকল্প ভূঁয়া নামে রয়েছে,যার কোন অস্তিত্বই খুঁজে পাওয়া যায়নি। বিনানই মধ্যপাড়া এবতেদায়ী মাদ্রাসার মাটি ভরাট কাজের জন্য যে প্রকল্প দেখানো হয়েছে এনামে কোনো মাদ্রাসা প্রতিষ্ঠান খুঁজে পাওয়া যায়নি এবং যাদের বসতভিটা উঁচুকরণ করার জন্য প্রকল্পে নাম দেওয়া হয়েছে তাদের মধ্যে ডাঃ এনামূল,হাজেরা বেগমসহ ৯ জনের সাথে কথা হয় তারা বলেন,আমাদের বসতভিটা উঁচুকরণ সম্পর্কে আমরা কিছুই জানিনা বা কোনো শ্রমিক এখানে কাজ করতেও আসেনি। 

     


    এসব প্রকল্প কাজের তদারকি করেছেন তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা উপ-সহকারী প্রকৌশলী।  এদিকে জেলা এান ও দূযোগ বিষয়ের কর্মকর্তা আব্দুর রহিম জানান, সবগুলো প্রকল্প তদন্ত করা হবে, এসব প্রকল্পে দুর্নিতি,অনিয়ম ও টাকা ভাগ বাটোয়ারা কাজে যারা জরিত তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্হা নেয়া হবে। 

    ১৩ জানুয়ারী, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 229 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    5669023
    ২৮ মে, ২০১৮ ০৩:৩৫ অপরাহ্ন