নাট্য নিকেতেরন আয়োজনে ঋত্বিক নাট্য ব্যক্তিত্ব শিশুবন্ধু লিয়াকত আলী লাকীর জন্মদিন পালন
সিরাজগঞ্জ কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৪ জানুয়ারী, ২০১৮ ১১:২৭ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

সিরাজগঞ্জ: বিনোদন/ সংস্কৃতি

নাট্য নিকেতেরন আয়োজনে ঋত্বিক নাট্য ব্যক্তিত্ব শিশুবন্ধু লিয়াকত আলী লাকীর জন্মদিন পালন

সিরাজগঞ্জের অন্যতম গ্রুপ থিয়েটার সংগঠন নাট্য নিকেতন ও শিশু থিয়েটার শিশু নাট্য নিকেতনের আয়োজনে ঋত্বিক নাট্য ব্যক্তিত্ব,বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহা পরিচালক,শিশু নাটকের প্রাণ পুরুষ শিশু বন্ধু লিয়াকত আলী লাকীর জন্মদিন পালন করা হয়েছে।
শনিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ প্রেস ক্লাবের হলরুমে কেক কেটে এই জন্মদিন পালন করা হয়। নাট্য নিকেতনের প্রতিষ্ঠাতা,সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরামের সাধারন সম্পাদক ও সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক দিলীপ গৌর কেক কেটে জন্মদিন অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন। এসময় বক্তব্য রাখেন নাট্য নিকেতনের আহবায়ক আরাফাত মামুন খান, সাবেক সাধারন সম্পাদক হোসেন আলী ছোট্র, সাবেক সাংগঠনিক সম্পাদক বিপুল রাহা। শিশু নাট্য কর্মী তাওহিদ নিয়ন সকল কে জন্মদিনের কেক খাইয়ে দেন। এসময় সংক্ষিপ্ত আলোচনায় আলোচকরা বলেন নাট্য নিকেতন এর প্রতিষ্ঠাকালিন সময় থেকে নানান দিক নির্দেশনা দিয়ে সংগঠনের কার্যক্রমকে গতীশিল রাখতে সর্বাত্ব সহযোগীতা করে আসছেন জনাব লিয়াকত আলী লাকী। তার সহযোগীতায় নাট্য নিকেতন গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য পদ এবং পিপলস থিয়েটার এসেসিয়েশন এর সদস্য পদ লাভ করেছে। জাতীয় ,আর্ন্তজাতিক নাট্যাৎসবে অংশ গ্রহন এবং বিটিভিতে নাটক মঞ্চায়ন এর ক্ষেত্রে তিনি ছিলেন পথপর্দশক। তিনি বাংলাদেশের সাংস্কৃতিক পরিমন্ডলকে বিকশিত করে ৬৪ জেলায় ১৬ কোটি মানুষের জন্য শিল্প,সাহিত্য ও সংস্কৃতি চর্চার ক্ষেত্র সৃষ্টি করছেন। দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে বাংলাদেশের সাংস্কৃতিক কর্মকান্ড ছড়িয়ে গেছে। আর তা সম্ভব হয়েছে লিয়াকত আলী লাকীর ঐকান্তিক প্রচেষ্টায়। এসময় তার দীর্ঘায়ু কামানা করা হয়। এর আগে সকাল সারে ৯ টায় সিরাজগঞ্জ ইবি রোডস্থ শহীদ মিনার পরিস্কার করা হয়। প্রত্যেক বছর ১৩ জানুয়ারি লিয়াকত আলী লাকীর জন্মদিনে দেশব্যাপি শহীদ মিনার পরিস্কর পরিছন্ন কার্যক্রম গ্রহন করা হয়। আর সেই আলোকে নাট্য নিকেতন কর্মীরা সকালে শহীদ মিনার পরিস্কার পরিছন্ন করে।

 

স্টাফ করেস্পন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৪-০১-২০১৮ ০১:০২ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 62 বার দেখা হয়েছে।
পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
অন্যান্য খবরসমুহ
NATIONAL NEWS, ECONOMY NEWS, WORLD NEWS, SPORTS NEWS, ENTERTAINMENT NEWS, LIFESTYLE NEWS, ARTS NEWS, NATURE NEWS, OPINION NEWS, CRIME NEWS
ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
বিজ্ঞাপন
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৪ জানুয়ারী, ২০১৮ ১১:২৭ পূর্বাহ্ন