স্বাধীনতা আদায়ের লড়াইয়ে অগ্রভাগে ছিলেন মনসুর আলী
১৫ আগস্ট, ২০১৮ ০৭:২৭ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • কাজিপুর/ অন্যান্য:

    স্বাধীনতা আদায়ের লড়াইয়ে অগ্রভাগে ছিলেন মনসুর আলী
    ২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০৬:২৯ অপরাহ্ন প্রকাশিত

    আবদুল জলিলঃ স্বাধীনতা আদায়ের লড়াইয়ে শহিদ এম মনসুর আলী ছিলেন অগ্রভাগে। কোন বিপদ-আপদে তিনি বঙ্গবন্ধুর সঙ্গ ত্যাগ করেননি। তার সেই পথ অনুসরণ করে জননেত্রি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে গণতন্দ্রের ধারা অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তার ছেলে মোহাম্মদ নাসিম। আর তৃতীয় প্রজন্মের প্রতিনিধি হিসেবে কাজ করে চলেছেন মোহাম্মদ নাসিমের পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয়। এক পরিবারের এই তিন প্রজন্মের প্রতিনিধি জাতীয় সংসদে রেখেছেন অনন্য ভূমিকা। বিভিন্ন সময়ে জাতীয় সংসদে তাদের দেয়া বক্তব্য নিয়ে “সংসদে তিন প্রজন্ম” শিরোণামে গ্রন্থটির প্রকাশ করেছে আগামী প্রকাশনী। 

     


    গত মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী। মনসুর আলী স্মৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠানের সভাপতির ভাষণে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমি গর্বিত, আমি মনসুর আলীর সন্তান। নাসিম আরো বলেন, তিনি জীবন দিয়েছেন, কিন্তু বঙ্গবন্ধু ও বাঙালি জাতির সাথে বেঈমানি করেননি। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন।

     

    বাণিজ্যমন্ত্রি তোফয়েল আহম্মেদ এমপি, পানি সম্পদমন্ত্রি আনোয়ার হোসেন মঞ্জ এমপি, জাতীয় সংসদের মাননীয়  ডেপুটি স্পীকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বি মিঞা এমপি, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ, সাবেক সংসদ সদস্য প্রকৌশলী তানভির শাকিল জয়, স্বাগত বক্তব্য রাখেন মনসুর আলী স্মৃতি সংসদের সভাপতি  এ্যাড. নুরুল ইসলাম ঠান্ডু ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রিয় কার্যনির্বাহী সদস্য আলহাজ শাহ আলম প্রমূখ।

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০৬:২৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 339 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    6535624
    ১৫ আগস্ট, ২০১৮ ০৭:২৭ অপরাহ্ন