কৃষি অফিসারের পদত্যাগ দাবিঃ রায়গঞ্জে কৃষক ও ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ স্মারকলিপি প্রদান
২১ জুন, ২০১৮ ০২:৪৪ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ কৃষি ও খাদ্য:

    কৃষি অফিসারের পদত্যাগ দাবিঃ রায়গঞ্জে কৃষক ও ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ স্মারকলিপি প্রদান
    ১১ মার্চ, ২০১৮ ০৪:৫১ অপরাহ্ন প্রকাশিত

    রায়গঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে আবাদি জমিতে গড়ে উঠা অসংখ্য অবৈধ ইট ভাটা বন্ধ করে দিয়ে কৃষি কাজে ফেরত না দেয়ায় কৃষি অফিসারের পদত্যাগ দাবি করেছেন  কৃষক ও ক্ষেতমজুর সমিতি। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সমিতি সদস্য ও সিপিবি নেতৃবৃন্দের অংশগ্রহনে  একটি বিক্ষোভ মিছিল পৌর বাসষ্ট্যান্ড এলাকা থেকে বের হয়ে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার , ফেস্টুন, লাল পতাকা বহন করে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

     

     

    এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির সদস্য প্রদীপ কুমার ভৌমিক, জেলা সিপিবি সাধারন সম্পাদক কমরেড শহীদুল্লাহ সবুজ, সদস্য ও সাংবাদিক মোস্তফা নূরুল আমিন, উপজেলা সিপিবি সভাপতি কমরেড দিলিপ সরকার প্রমুখ। বক্তারা অবৈধভাবে কৃষি আবাদি জমিতে গড়ে উঠা ইট ভাটা বন্ধ ও অবমুক্ত করে আবাদের প্রতিকুল পরিবেশ সৃষ্টি করতে ব্যর্থ হওয়ায় রায়গঞ্জ উপজেলা কৃষি অফিসারের পদত্যাগ দাবি করেন। সেই সাথে বক্তারা আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এর সঠিক প্রয়োগ না থাকায় জীববৈচিত্র্য ও পরিবেশ বিধ্বংসি ভাটা গড়ে উঠার ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তর সমূহ জড়িত রয়েছে বলে চ্যালেঞ্জ ছোড়েন। পরে সমিতি ও সিপিবি’র পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে বিভিন্ন দাবি সংবলিত  স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।
     


    স্মারকলিপিতে উল্লেখিত দাবি সমূহ  
    অবিলম্বে ভুমি ব্যবহার নীতিমালা ও কার্যকর ভূমি সংস্কার কর। বিএডিসি-কে সচল কর, বিএডিসি’র মাধ্যমে সস্তায় কৃষি উপকরণ ও ভাড়ায় কৃষি যন্ত্রপাতি সরবরাহ কর। ধান, গম, পাট, ভুট্রা, সব্জীসহ ফসলের লাভজনক দাম দিতে হবে। ইউনিয়ন পর্যায়ে সরকারী ক্রয় কেন্দ্র চালু করে খোদ কৃষকের কাছ থেকে সরসরি ফসল ক্রয় কর। আলু ও সবজী সংরক্ষনে পর্যাপ্ত কোল্ডষ্টোরেজ নির্মান কর, কৃষি ভিত্তিক শিল্প গড়ে তোল। ভুমি অফিস ও পল্লী বিদ্যুতের অনিয়ম হয়রানি, দূর্নিতি বন্ধ কর, গ্রামে গ্রামে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা কর। শস্যবিমা ও পল্লী রেশনিং চালু কর। ক্ষেত মজুরদের সকল দাবী মেনে নাও। আদিবাসিদের অধিকার সুরক্ষা কর। কৃষক সমিতির ২১ দফা বাস্তবায়ন কর।      


     

    নিউজরুম ১১ মার্চ, ২০১৮ ০৪:৫১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 171 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    5896223
    ২১ জুন, ২০১৮ ০২:৪৪ পূর্বাহ্ন