সলঙ্গায় ব্রীজের এ্যাপ্রোচ সড়ক যেন মরণফাঁদ
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১০:০০ অপরাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ জনদুর্ভোগ:

    সলঙ্গায় ব্রীজের এ্যাপ্রোচ সড়ক যেন মরণফাঁদ
    ১১ মার্চ, ২০১৮ ০৫:১৭ অপরাহ্ন প্রকাশিত

    জি,এম স্বপ্না, সলঙ্গাঃ  জেলার সলঙ্গা থানার মাছিয়াকান্দি-চড়িয়া সড়কের উপর নির্মিত একটি ব্রীজের এ্যাপ্রোচ সড়ক যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে। এতে এ সড়কে চলাচলকারী যানবাহন ও জনসাধারনের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরেজমিনে গিয়ে জানা যায়,  হাটিকুমরুল ইউপির মাছিয়াকান্দি গ্রামের পূর্বপার্শ্বে খালের উপর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে ২০১৬-২০১৭ অর্থ বছরে একটি ব্রীজ নির্মিত হয়। ৬০ ফুট দীর্ঘ এ ব্রীজে ব্যয় ধরা হয়েছিল ৫৪ লাখ ৪ হাজার ৬৫০ টাকা। প্রায় ২ বছর ধরে ব্রীজটি নির্মিত হলে আজও দুই পার্শ্বে ঠিকাদার মাটি ভরাটের কাজ না করায় নিদারুন কষ্টে পথচারীরা চলাচল করছে।

     

    শুকনা মৌসুমে ব্রীজের উত্তর পার্শ্ব দিয়ে পায়ে হেঁটে চলাচল আর বর্ষার সময় পারাপার হওয়া অসম্ভব হওয়ায় হাটিকুমরুল ইউপি সদস্য সেলিম রেজা নিজ খরচে ব্রীজটির দু’পার্শ্বে বাঁশের সাঁকো বসিয়ে দিয়েছে। এ ব্রীজ দিয়ে মাছিয়াকান্দি, চরবেড়া, বড়গোজা, চড়িয়া, ভরমোহনী সহ বিভিন্ন এলাকার লোকজনস শিশু, বৃদ্ধ, মহিলারা ও স্কুল কলেজগামী শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোর উপর দিয়ে পারাপার হতে পারছে না।

     

     

    যার ফলে সরকার লাখ লাখ টাকা খরচ করে ব্রীজ নির্মান করলেও এ্যাপ্রোচ সড়কের মাটি ভরাটের অভাবে ব্রীজটি জনগনের কোন কাজে আসছে না। ব্রীজ নির্মানের প্রায় ২ বছর অতিবাহিত হলেও আজও কেন এ্যাপ্রোচ সড়কে মাটি ভরাট হয়নি এমন প্রশ্নের উত্তরে উল্লাপাড় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান ভুইয়া জানান, মাটির অভাবে ব্রীজের দু’পার্শ্বে মাটি ভরাটের কাজটি করা সম্ভব হয়নি এবং মাটির বরাদ্দকৃত টাকা এখনও ঠিকাদারকে দেওয়া হয়নি। তবে আগামী দুই/এক সপ্তাহের মধ্যে মাটি ভরাটের কাজ করা হবে। 

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা ১১ মার্চ, ২০১৮ ০৫:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 248 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    6934494
    ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১০:০০ অপরাহ্ন