সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ১০ দিন যাবৎ পানি সরবরাহ বন্ধ থাকায় পানির জন্য হাহাকার
১৬ অক্টোবর, ২০১৮ ১২:৩২ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ জনদুর্ভোগ:

    সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ১০ দিন যাবৎ পানি সরবরাহ বন্ধ থাকায় পানির জন্য হাহাকার
    ১৩ মার্চ, ২০১৮ ০৭:৪৪ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ  আড়াই শয্যার সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে গত ১০ দিন যাবৎ পানি সরবরাহ বন্ধ থাকায় পানির জন্য হাহাকার পড়ে গেছে। গাইনী সার্জিকাল ওয়ার্ডে এবং প্যাথলজি বিভাগে পানির সবচেয় বেশী সংকটাময় পরিস্থতির সৃষ্টি হয়েছে। পানি সরবরাহ দ্রুত চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হাসপাতাল কর্তৃপক্ষ গণপূর্ত বিভাগকে একাধিকবার জরুরী পত্র দেওয়ার পরও জরুরীভাবে পানি সরবরাহের ব্যবস্থা করা হয়নি। হাসপাতালের চিকিৎসক এবং কর্মচারী ও রুগীরা জানান, গত ১০/১২ দিন পূর্বে হঠাৎ করেই সকল ওয়ার্ড, প্যাথলজি এবং আউট ডোরে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। পানি উত্তোলনের মেশিনে ট্যাংকীতে ও সরবরাহ লাইনে ক্রুটি দেখা দেওয়ায় পানি সরবরাহ বন্ধ হয়ে যায়।

     

     

    হাসপাতালের অধিকাংশ টিউবওয়েলও নষ্ট হয়ে পড়ে রয়েছে। পানি না থাকায় প্রতি ওয়ার্ডে রুগী নার্স ও ডাক্তাররা সমস্যায় পড়ে যান। ৫ তলা পর্যন্ত পানি সরবরাহ ব্যবস্থা ভেঙ্গে পড়ায় পুরো হাসপাতালে দূর্গন্ধময় পরিবেশের সৃষ্টি হয়। হাসপাতালের তত্বাবধায়ক জরুরীভাবে পদক্ষেপ নেওয়ার জন্য স্থানীয় গণপূর্ত বিভাগে পত্র লেখেন। কিন্তু গনপূর্ত বিভাগের প্রকৌশলীরা শুধু হাসপাতালে উপস্থিত হয়ে সমস্যা দেখে গেছেন কিন্তু কোন জরুরী পদক্ষেপ গ্রহন করতে পারেননি। গতকাল হাসপাতালে গিয়ে দেখা যায় পুরো হাসপাতালে দুর্গন্ধময় পরিবেশ বিরাজ করছে। সাধারণ রুগীরা এবং প্যাথলজিতে টেষ্ট করতে আসা রুগীরা পানির জন্য ছোটাছুটি করছেন।

     

    এব্যাপারে আবাসিক চিকিৎসক ডাঃ আকরামুজ্জামান জানান, একাধিকবার পত্র লিখে কোন কাজ না হওয়ায় তিনি নিজে গণপুর্তের উপ-বিভাগীয় প্রকৌশলীকে ডেকে এনে দেখিয়েছেন। কিন্তু শুধু বলা হচ্ছে পানি সমস্যার সমাধান ২/১ দিনের মধ্যেই হবে। কিন্তু সমাধান হচ্ছে না বরং দিন দিন সমস্যা বৃদ্ধি পাচ্ছে। এ ব্যাপারে গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: হাসান রেজা জানান, জরুরীভাবে ট্যাংকী ক্রয়সহ প্রয়োজনীয় অন্যান্য মালামাল ক্রয় কার্যক্রম চলছে। যতদ্রুত সম্ভব পানি সরবরাহ শুরু হবে।

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৩ মার্চ, ২০১৮ ০৭:৪৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 332 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7285620
    ১৬ অক্টোবর, ২০১৮ ১২:৩২ পূর্বাহ্ন