কামারখন্দে নিন্মমানের সামগ্রী দিয়ে নির্মান হচ্ছে কোনাবাড়ী গুচ্ছ গ্রাম সড়কের কাজ
১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:২৬ অপরাহ্ন


  

  • কামারখন্দ/ অপরাধ:

    কামারখন্দে নিন্মমানের সামগ্রী দিয়ে নির্মান হচ্ছে কোনাবাড়ী গুচ্ছ গ্রাম সড়কের কাজ
    ১৫ মার্চ, ২০১৮ ০৬:২৬ অপরাহ্ন প্রকাশিত

    কামারখন্দ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলায় ২নং ঝাঐল ইউনিয়নের ১নং ওয়ার্ডের কোনাবাড়ী গ্রামে সম্প্রতি এলজিইডির তত্বাবধানে ৫০০ শত মিটার রাস্তার কাজ সর্ব নিন্মমানের ইট ও ইটের কুচি দ্বারা পাকা রাস্তা নির্মানের কার্যক্রম চলছে। শাক দিয়ে মাছ ঢাকার মত সেই  নিন্মমানের কাজ আবার দ্রুত সময়ের মধ্যে বালু দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে যেন কেউ বুঝতে না পারে।

     


    এ নিয়ে কোনাবাড়ী এলাকায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া জমে উঠেছে। জানা গেছে, কোনাবাড়ী গ্রামে ৫০০ শত মিটার পাকা রাস্তা নির্মানে ভাল ইটের স্থলে সম্পূর্ন নিম্নমানের ইট ও ইটের কুচি দ্বারা রাস্তা নির্মান চলছে। ২০১৭ সালে মেসার্স শিথী ট্রেডার্স ট্রেন্ডারের মাধ্যমে কোনাবাড়ী মফিজমোড় গুচ্ছ গ্রাম সড়কের ৫০০ শত মিটার পাকা রাস্তা নির্মানের জন্য ৩৪লাখ ৭৪হাজার ৮শ ১৭ টাকা অনুমোদিত চুক্তি হয়। প্রাক্কলিত মূল্য ৩৩লাখ ১২হাজার ৯শ ৮৩টাকা। 

     


    ১৫ মার্চ (বৃহস্পতিবার) সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তাাটির কার্পেটিংয়ের জন্য যে বালু ও ইটের কুচি ব্যবহার করা হচ্ছে তা সর্ব নিন্মমানের। ৩য় শ্রেনীর ইটের কুচির সঙ্গে যে বালি ব্যবহার করা হচ্ছে তাও মাটি মির্শিত আছে। তাতে পাকা রাস্তাার স্থায়িত্ব নিয়েও রয়েছে রীতিমত শংশয়।  নাম প্রকাশে অনিচ্ছুক একব্যক্তি জানান, রাস্তা নির্মানের জন্য  নিন্মমানের ইটের খোয়া ও মাটি মির্শিত বালু ব্যবহারে প্রতিবাদ করলে চাঁদাবাজীর মামলায় গ্রেফতারের ভয় দেখায় মেসার্স শিথি ট্রেডার্সের সুপারভাইজার,  তাই কেউ কোন প্রতিবাদ করতে সাহস পায়না।

     


    এবিষয়ে মেসার্স শিথী ট্রেডার্স এর ঠিকাদার সুলতানে বলেন, রাস্তার কাজে কিছু  নিন্মমানের ইটের খোয়া ব্যবহার করা হয়েছিল বিষয়টি শোনার পর আমার কাছেই খারাপ লেগেছে পরে যেগুলো  নিন্মমানের ছিলো সেগুলো ওখান থেকে ফেরত আনা হয়েছে।  রাস্তায় নিন্মমানের ইটের কুচি ও বালু ব্যবহারের বিষয়ে জানতে চাইলে কামারখন্দ উপজেলা প্রকৌশলী তারেক হোসেন জানান, কোনাবাড়ী মফিজমোড় গুচ্ছ গ্রাম ৫শ মিটার সড়কের নির্মান কাজ প্রথম শ্রেনীর খোয়াসহ যাবতীয় সামগ্রী ভাল মান দিয়ে নির্মানের নির্দেশ আছে কোন প্রকার অনিয়ম হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। 

     

    নিউজরুম ১৫ মার্চ, ২০১৮ ০৬:২৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 736 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কামারখন্দ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7967904
    ১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:২৬ অপরাহ্ন