নাসিরনগরে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব এক পরিবার
২৬ এপ্রিল, ২০১৮ ০৫:৪৩ অপরাহ্ন


  

  • জাতীয়/ দূর্ঘটনা:

    নাসিরনগরে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব এক পরিবার
    ১৬ মার্চ, ২০১৮ ০৭:৩৯ অপরাহ্ন প্রকাশিত

    জেলার নাসিরনগর উপজেলার কুন্ডা  ইউনিয়নের তুল্লাপাড়া আন্দ্রাবহ গুচ্ছগ্রামে ভয়াবহ অগ্নিকান্ড। ব্যাপক ক্ষয়ক্ষতি, নিঃস্বয় এক পরিবার। ক্ষতির পরিমাণ প্রায় ৫ লক্ষ টাকা দাবী ঘর মালিক আক্তারের। 

     

    ঘটনাটি ঘটেছে ১৫ মার্চ ২০১৮ রোজ শনিবার দিবাগত রাত অনুমান ১১ ঘটিকায়। সরেজমিন এলাকায় গিয়ে ঘর মালিক ও প্রত্যক্ষদর্শী নাসিরনগর মিয়া, সাবেক মেম্বার আব্দুর রহিম, রশিদ মিয়া, লোকমান মিয়া,হাফেজ নুর উদ্দিন, তাবারক মিয়া, লাল মিয়া, আমীর আলী মীর, শারমিন বেগম, বেগম বিবি, সাফিয়া খাতুন, তানজিলা বেগম বর্তমান মেম্বার রাজ্জাক মিয়া সহ আরো অনেকের সাথে কথা বলে জানা গেছে, একটি টিনের ঘরের চালের উপর দিয়ে এক খুঁটি থেকে অন্য খূঁটিতে সংযোগ টানে পল্লী বিদ্যুৎ।

     

    সংযোগটি টানার সময় দুঘর্টনার সম্ভাবনা রয়েছে বলে বাঁধা দেয় গ্রামবাসী। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ গ্রামবাসীর বাঁধা উপেক্ষা করে কোন রূপ সমস্যা হবে না বলে টিনের ঘরের চালের উপর দিয়ে এক খুঁটি থেকে অন্য খুঁটিতে বিদ্যুৎ সংযোগ দেয়। বিদ্যুতের তারটি ঝুলে থাকার কারণে বাতাসের ঘর্ষনে ঘটনার রাতে উক্ত সংযোগ থেকে অগ্নি সংযোগের সৃষ্টি হয় ঘরটিতে। সারা গ্রামে ছড়িয়ে পড়ে আতংক। নারী পুরুষ ও শিশুরা দৌড়ে চলে যায় মাঠে। খবর দেওয়া হয় উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসে। প্রধান সংযোগ বন্ধ করে পল্লী বিদ্যুতের লোকজন সেখানে গিয়ে লাইন কেটে গ্রামবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রে আনতে গিয়ে বেশ কয়েকজন গ্রামবাসী আহত হয়ার খবর পাওয়া গেছে। অগ্নিকান্ডে ঘরে থাকা আসবাবপত্র,নগদ টাকা,স্বর্ণালংকার,কাপড়চোপড়,সেলাই মেশিন, খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবী করেন উপস্থিত লোকজন। এ বিষয়ে  কুন্ডা  ইউপি চেয়ারম্যান মোঃ ওয়াছ আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন আমি চিকিৎসার কাজে ঢাকা চলে এসেছি।

     

    বাড়ীতে এসে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির ম্যানেজার মোঃ আব্দুল ওয়ারিদের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন আমি এ বিষয়ে এখনই খোঁজ খবর নিচ্ছি। নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি,এম মশিউর রহমানের সাথে মোবাইল ফোনে জানতে চেয়ে যোগাযোগের চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।   

    নিউজরুম ১৬ মার্চ, ২০১৮ ০৭:৩৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 49 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    5402436
    ২৬ এপ্রিল, ২০১৮ ০৫:৪৩ অপরাহ্ন