রায়গঞ্জে কাঁচা মরিচের কেজি ১৫০ টাকা
২০ অক্টোবর, ২০১৮ ০৭:২৬ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ ব্যাবসা বানিজ্য:

    রায়গঞ্জে কাঁচা মরিচের কেজি ১৫০ টাকা
    ০৯ জুলাই, ২০১৮ ০৩:০১ অপরাহ্ন প্রকাশিত

    নিজস্ব প্রতিবেদকঃ মাত্র ২০ দিন আগেও সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বিভিন্ন হাটবাজারে ৪০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হয়েছে। বৃষ্টির অজুহাত দেখিয়ে সেই কাঁচা মরিচ এখন বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজি দরে। 


    সোমবার উপজেলার রায়গঞ্জ পৌরসভার ধানগড়া বাজারের ক্রেতা-বিক্রেতা ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ বছরে রোজার মধ্যে তুলনামূলকভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কম ছিল। তবে ঈদুল ফিতরের পর থেকে হঠাৎ করেই কাঁচা মরিচের দাম বাড়তে থাকে। বৃষ্টির কারণে মরিচগাছের ক্ষতি হয়েছে, এমন কথা বলে ব্যবসায়ীরা কাঁচা মরিচের দাম বাড়াতে থাকেন। ৪০ টাকা কেজির কাঁচা মরিচের দাম বাড়তে বাড়তে এখন ১৫০ টাকা হয়েছে। 


    বাজারের দুজন ক্ষুদ্র ব্যবসায়ী শামীম সরকার ও আবদুল্লাহ হেল কাফি জানান, তিন দিন আগেও কাঁচা মরিচের কেজি ছিল ১০০ টাকা। কিন্তু মোকামে দাম বাড়ার কারণে খুচরা বাজারেও এর প্রভাব পড়েছে। 


    বাজারের একজন বড় ব্যবসায়ী নাজির হোসেন বলেন, কাঁচামালের দাম কখন কত বাড়বে, এটা বলা যায় না। আমদানির ওপর এসব জিনিসের দাম নির্ভর করে বলে জানান তিনি। 


    হঠাৎ করে কাঁচা মরিচের দাম বাড়ায় ক্ষোভ প্রকাশ করে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ধানগড়া এলাকার মেহেদি হাসান বলেন, বৃষ্টিতে গাছ নষ্ট হলে বাজারে কাঁচা মরিচ পাওয়া যাবে না। কিন্তু সরবরাহ প্রচুর দেখা যাচ্ছে। অথচ দাম নাগালের বাইরে। এটা ব্যবসায়ীদের কারসাজি বলে তিনি মন্তব্য করেন।


    উপজেলা সদর ধানগড়া মহিলা কলেজের শিক্ষক মাসুদ রানা বলেন, ‘আয় না বাড়লেও বিভিন্ন সময়ে ব্যয়ের মাত্রা বাড়তেই থাকে। বিশেষ করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়লে আমাদের মতো নির্দিষ্ট আয়ের লোকজনের ভোগান্তির শেষ থাকে না।’ তিনি বাজার নিয়ন্ত্রণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।


    উপজেলার বেতুয়া গ্রামের প্রবীণ আজাহার আলী বলেন, এখন সবাই মরিচ-পেঁয়াজ সবকিছুর জন্য বাজারের ওপর নির্ভরশীল। তাই ব্যবসায়ীরা সুযোগ পেলেই এসব জিনিসের দাম বাড়িয়ে দেন।

    অনলাইন নিউজ এডিটর ০৯ জুলাই, ২০১৮ ০৩:০১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 161 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7339657
    ২০ অক্টোবর, ২০১৮ ০৭:২৬ পূর্বাহ্ন