খুলনা-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন ২১ আগস্ট
১৫ নভেম্বর, ২০১৮ ০৩:২৪ অপরাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ যোগাযোগ:

    খুলনা-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন ২১ আগস্ট
    ১১ আগস্ট, ২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিত

    ঈদে ঘরমুখো মানুষের বাড়ি যাওয়ার সুবিধার্থে রেলওয়ে পশ্চিমজোনে খুলনা-ঢাকা রুটে ‘ঈদ স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছাতে নানান ব্যবস্থা গ্রহণ করেছে রেলওয়ের পাকশী বিভাগীয় কর্তৃপক্ষ।


    এই ট্রেনটি ঈদের আগে ২১ আগস্ট শুধুমাত্র একদিন চলাচল করবে। খুলনা-ঢাকা রুটে এই ট্রেনের ভাড়া অন্যান্য আন্তঃনগর ট্রেনের ভাড়ার সমপরিমাণ। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ২১-২৩ আগস্ট ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকায় ওই ট্রেনটি মৈত্রীর রেক দিয়ে চালানো হবে।


    শুক্রবার পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।


    পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, ঈদ-ঊল-আজহাকে সামনে রেখে ৯টি যাত্রীবাহী কোচ নিয়ে খুলনা-ঢাকা রেলপথে ঈদ স্পেশাল ট্রেন একদিনের জন্য চলাচল করবে। ঈদ স্পেশাল ট্রেনটিতে আসন রয়েছে ৫৯২টি। এরমধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত বার্থ ৬টি (সিট-৯), প্রথম শ্রেণী বার্থ ১০টি (সিট-১৯টি), শোভন চেয়ার ১০০টি ও শোভন সাধারণ ৪৭৬টি আসন রয়েছে।


    ট্রেনটি ২১ আগস্ট কমলাপুর রেলস্টেশন থেকে রাত ১২টা ০৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে ঈশ্বরদী পৌঁছাবে ভোর ৪টা ২০ মিনিটে। এরপর ৫টা ৫৩ মিনিটে ছেড়ে যাবে। বিরতীহীনভাবে খুলনা পৌঁছাবে সকাল ৮টা ২০ মিনিটে।


    পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক ( ডিআরএম) নাজমুল ইসলাম জানান, এই রুটের অন্যসব ট্রেন নিয়মিত সময়সূচিতে চলবে। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ১৭ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাসহ উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের সকল আন্তঃনগর ও কমিউটার ট্রেনের অফ-ডে বাতিল করা হয়েছে।


    যাত্রী ভোগান্তি ও হয়রানী যেন না হয়, নিরাপদে বাড়ি এসে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে সেজন্য ঢাকা-খুলনা রুটে বাড়তি সুবিধার ব্যবস্থা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীদের যাত্রা নিরাপদ রাখতে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী, গোয়েন্দা শাখা ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন বলে জানান ওই কর্মকর্তা।

    অনলাইন নিউজ এডিটর ১১ আগস্ট, ২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 158 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7664595
    ১৫ নভেম্বর, ২০১৮ ০৩:২৪ অপরাহ্ন