উল্লাপাড়া ইউএনও আরিফুজ্জামানের কঠোর অবস্থান
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৫৫ অপরাহ্ন


  

  • উল্লাপাড়া/ ফেসবুক থেকে নির্বাচিত:

    উল্লাপাড়া ইউএনও আরিফুজ্জামানের কঠোর অবস্থান
    ১৪ আগস্ট, ২০১৮ ০৭:৩৭ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়ায় এবারই ভিজিএফ এর চাউল সঠিক মাপে বুঝে পেল ৩৬ হাজার দুঃস্থ মানুষ।

    সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুজ্জামান। একজন দক্ষ,সৎ,যোগ্য ও ধার্মিক কর্মকর্তা হিসাবে প্রতিটি কর্মস্থলেই পরিচিত। উল্লাপাড়া উপজেলায় যোগদান মাত্র কিছুদিন। এই অল্প সময় এই মানুষটি উল্লাপাড়া উপজেলার অনেক অনিয়ম দূর্নীতির লাগাম টেনে ধরেছেন সাহসীকতার সাথে। অনেক অনিয়মকে ইতিমধ্যে বদলে দিয়েছেন তিনি। তেমনটিই আবার করে দেখালেন ইচ্ছে করলে সবই হয়। উল্লাপাড়া উপজেলায় দীর্ঘদিন ধরে অসহায় দুস্থদের ভিজিডি,ফিজিএফ চাউল বিতরনে নানা অনিয়মের অভিযোগ স্থানীয় সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের বিরুদ্ধে।

    কোথায়ও নিদ্রিষ্ট মাপের কম,কোথাও বা দুঃস্থদের স্লীপ থাকলেও চাউল দেয়া হতো না। কালো বাজারে বিক্রি হতো দুঃস্থের চাউল। এটা যেন অনেকটা নিয়মে পরিনত হয়েছিল। এবারই ঘটলো এর ব্যতিক্রম। উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুজ্জামান সেই নিয়মটিকে পাল্টে দিলেন। তার কঠোর অবস্থান এবং তদারকিতে উল্লাপাড়ার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার সরকারী নির্ধারিত মাপে ২০কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন হয়েছে।

    তবে খাদ্য গুদাম থেকে ইউননিয়ন পরিষদে সরবরাহ করা প্রতিটি বস্তায় মাপে কয়েক কেজি করে কম পাওয়া গেছে। প্রতিটি ইউনিয়নে চাউল বিতরনের সময় তিনি নিজে অবস্থান করে পাল্লায় মেপে চাউল বিতরন করিয়েছেন। যার কারনে এবার প্রকাশ্য কোন দুঃস্থদের চাউল ক্রয় বিক্রয় হয়নি। ঈদের আগে নির্ধারিত মাপে উপজেলার ৩৬হাজার,৩৫০জন দুঃস্থ মানুষ চাউল পেয়ে দারুন খুশি।

    জনপ্রতিনিধিদের অনিয়ম রুখতে তিনি চাউল বিতরন শেষে চাউলের খালি বস্তাও গুনে বুঝে নিয়েছেন। সাথে চাউল বিক্রি ও বিতরনে অনিয়ম প্রতিরোধে তিনি সরকার ও তার কঠোর অবস্থান উল্লেখ করে জ্বালাময়ী বক্তব্যও দিয়েছেন। তার এই কঠোর অবস্থানের কারনে সঠিক মাপে চাউল বিতরন করতে গিয়ে চেয়ারম্যানদের কপাল পুড়েছে। বেশিরভাগ চেয়ারম্যানকে পরে পকেটের টাকায় দুঃস্থদের চাউল কিনে দিতে হয়েছে। এর আগে তিনি দুঃসাহসিক অভিযান চালিয়ে উল্লাপাড়া ভেজাল দুধের ব্যবসা বন্ধ করে দেন।

    ধন্যবাদ উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আরিফুুজ্জামানকে। এমন করে আপনার প্রতিটি কাজ হোক গণমানুষের কল্যাণে। https://www.facebook.com/joynalabedin.joy.969 এর ফেজবুক থেকে নেওয়া

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ১৪ আগস্ট, ২০১৮ ০৭:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 278 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    6934402
    ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৫৫ অপরাহ্ন