রায়গঞ্জে মুক্তিপণ দিয়ে মিটার উদ্ধার
১০ ডিসেম্বর, ২০১৮ ০৮:৩৩ অপরাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ অপরাধ:

    রায়গঞ্জে মুক্তিপণ দিয়ে মিটার উদ্ধার
    ২৮ আগস্ট, ২০১৮ ০৮:২০ অপরাহ্ন প্রকাশিত

    সিরাগঞ্জের রায়গঞ্জে বিদ্যুৎমিটার চোর সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। ব্যয়বহুল শিল্প মিটার চুরি করে মোবাইল ফোনে গ্রাহকদের সঙ্গে কথা বলে বিকাশে টাকা পাঠানোর (মুক্তিপণ) পর চোররা মিটার রেখে দিচ্ছে নির্ধারিত স্থানে। পরে সেখান থেকে তা সংগ্রহ করছেন মিটার গ্রাহকরা।


    এ অভিনব উপায়ে মিটার পেতে বিকাশের মাধ্যমে চোরকে প্রদান করতে হচ্ছে ৪ থেকে ৫ হাজার টাকা। ভুক্তভোগী মিটার গ্রাহকরা জানান, এসব শিল্প মিটার পেতে ব্যয় হয় ৩০ থেকে ৩৫ হাজার টাকা। গত কয়েক দিনের ব্যবধানে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা এলাকায় ৮টি মিটার চুরির ঘটনা ঘটেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ করেও কোনো সাড়া মেলেনি। 


    এ বিষয়ে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ভুইয়াগাতী জোনাল অফিসের ডিজিএম আব্দুল কুদ্দুস বলেন, আমি গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে গত কয়েকদিনের ব্যবধানে ৮টি মিটার চুরির বিষয়টি জেনেছি। উদ্ধারের পর মিটার লাগানোর কাজও করা হয়েছে। রক্ষণাবেক্ষণ গ্রাহকদের করতে হবে তবুও এ ব্যাপারে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনকে অবগত করেছি। 


    এদিকে শিল্প সংযোগের মিটার চুরি হওয়া ক্ষতিগ্রস্ত অন্যতম গ্রাহক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান খান বলেন, চোরকে মুক্তিপণ দিয়ে মিটার উদ্ধার করতে হচ্ছে ভুক্তভোগী গ্রাহকদের। কিন্তু সংশ্লিষ্ট বিদ্যুৎ অফিস ও পুলিশ প্রশাসনের কাছে গ্রাহকরা অভিযোগ করলেও তারা মিটার চোর সিন্ডিকেট সদস্যদের ধরতে উদাসীন বলে তিনি উল্লেখ করেন।

    সিনিয়র করেসপন্ডেন্ট, রায়গঞ্জ ২৮ আগস্ট, ২০১৮ ০৮:২০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 469 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7947673
    ১০ ডিসেম্বর, ২০১৮ ০৮:৩৩ অপরাহ্ন