রায়গঞ্জে শিক্ষার উন্নয়নে জেলার শ্রেষ্ঠ সভাপতির ব্যাতিক্রমী উদ্যোগ
১৪ নভেম্বর, ২০১৮ ০৯:৪৫ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ অন্যান্য:

    রায়গঞ্জে শিক্ষার উন্নয়নে জেলার শ্রেষ্ঠ সভাপতির ব্যাতিক্রমী উদ্যোগ
    ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:০৯ অপরাহ্ন প্রকাশিত

    রায়গঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে “উপজেলা পর্যায়ে মানসম্মত শিক্ষার টেকসই উন্নয়ন” শির্ষক কর্মকান্ডের অংশ হিসেবে জেলার শ্রেষ্ঠ স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম শিহাব ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহন করেছেন। এই উদ্যোগের অংশ হিসাবে “ শিক্ষাই প্রকৃত সম্পদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল সোমবার বেলা ১১টায় অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা সভা।

    সভায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের উপস্থিতি এতই বেশী ছিল যে আলোচনা সভাটি রূপান্তরিত হয় শিক্ষক সমাবেশে।  রায়গঞ্জ থানা সদর বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে ইউএনও মৌসুমী মাহবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- স্থানীয় এমপি আলহাজ্ব গাজী ম ম আমজাদ হোসেন মিলন। উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষার টেকসই উন্নয়ন আন্দোলনের সমন্বয়ক আমিনুল ইসলাম শিহাবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক রেজাউর করিম তালুকদার, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আখতারুজ্জামান। 

    এছাড়া উপজেলার ১৮৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, উপজেলার ৯ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা শিক্ষা অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী, অভিভাবকবৃন্দ, আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ,  ও এলাকার শিক্ষানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গ সভায় অংশ গ্রহন করেন এবং তাদের মূল্যবান মাতামত পেশ করেন ।  সভায় শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, প্রশাসন ও অভিভাবকদের প্রতি মোট ৪৬ দফা সুপারিশ পেশ করা হয়। 

     


    এর আগে গত ২৯ জুলাই উপজেলা অডিটোরিয়ামে অনুরূপ আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় আমিনুল ইসলাম শিহাব মানসম্মত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা ব্যবস্থার টেকসই উন্নয়নে মোট ৫২ দফা সুপারিশ পেশ করেন। আলোচকগণ সুপারিশ সমূহ সময়োচিত ও যথাযথ বলে দাবি করে আমিনুল ইসলাম শিহাবকে ধন্যবাদ জানিয়ে বলেন- এটাকে মডেল হিসাবে গণ্য করে রায়গঞ্জ উপজেলাসহ দেশের অন্যান্য উপজেলা পর্যায়ে এধরণের ব্যবস্থাপনায় মানসম্মত শিক্ষা ব্যবস্থা সমৃদ্ধ করা যেতে পারে।

     

    সিনিয়র করেসপন্ডেন্ট, রায়গঞ্জ ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 270 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7653556
    ১৪ নভেম্বর, ২০১৮ ০৯:৪৫ পূর্বাহ্ন