রাজশাহীতে "ট্রাফিক আইন, সাইবার অপরাধ ও সামাজিক মূল্যবোধ” শীর্ষক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত
১০ ডিসেম্বর, ২০১৮ ০৮:৩৩ অপরাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ অন্যান্য:

    রাজশাহীতে "ট্রাফিক আইন, সাইবার অপরাধ ও সামাজিক মূল্যবোধ” শীর্ষক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত
    ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:৫৪ অপরাহ্ন প্রকাশিত

    ১৮ সেপ্টেম্বর  মঙ্গলবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে ও রাজশাহী কলেজের সহযোগিতায় রাজশাহী সরকারী কলেজে “ট্রাফিক আইন, সাইবার অপরাধ ও সামাজিক মূল্যবোধ” বিষয়ক একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

     
    অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম। সভাপতিত্ব করেন রাজশাহী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিসি (বোয়ালিয়া) মোঃ আমির জাফর। বেলা ১১ টায় র‌্যালীটি শুরু হয়ে কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজ অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। এরপর বেলা ১১.৩০ টায় কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা আরম্ভ হয়। এ সময় রাজশাহী কলেজের শিক্ষকবৃন্দসহ আটশতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। আলোচনা সভার শুরুতে ট্রাফিক সচেতনতা, সাইবার অপরাধ ও সামাজিক মূল্যবোধ বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
     
    পুলিশ কমিশনার তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে বাংলাদেশের উন্নয়নের ধারক ও বাহক হিসেবে অভিহিত করেন। দেশের চলমান উন্নয়নকে তরাম্বিত করতে ছাত্র-ছাত্রীদের বিষয়ভিত্তিক লেখাপড়ার পাশাপাশি প্রযুক্তিগত দক্ষতা অর্জন, সংস্কৃতি চর্চা, ক্রীড়া চর্চা, উপস্থিত বক্তৃতা চর্চা, জ্ঞান চর্চা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন। ইতিবাচক দৃষ্টিভঙ্গী নিয়ে তরুণদের মাঝে নেতৃত্বের বিকাশ ঘটানোর কথা বলেন। সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে প্রযুক্তির ব্যবহারে সকলকে সতর্ক থাকতে বলেন। অপরাধ নিয়ন্ত্রণ ও সামাজিক সম্প্রীতি রক্ষায় নৈতিকতা, সামাজিক ও পারিবারিক মূল্যবোধ বৃদ্ধির বিষয়ে পরামর্শ প্রদান করেন। আলোচনা শেষে প্রশ্নত্তোর পর্বে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আরএমপি পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম। এছাড়া রাজশাহী কলেজের অধ্যক্ষ ট্রাফিক আইন মেনে চলার ব্যপারে উপস্থিত ছাত্র-ছাত্রীদের শপথবাক্য পাঠ করান।"
    নিউজরুম ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:৫৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 183 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7947671
    ১০ ডিসেম্বর, ২০১৮ ০৮:৩৩ অপরাহ্ন