ইলিশ সংরক্ষণ অভিযানের সচেতনতামূলক সভা
১৮ নভেম্বর, ২০১৮ ১১:২৫ অপরাহ্ন


  

  • / চৌহালী/এনায়েতপুর:

    ইলিশ সংরক্ষণ অভিযানের সচেতনতামূলক সভা
    ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৩৭ অপরাহ্ন প্রকাশিত

    মোঃ আব্দুল লতিফঃ সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলাও সারাদেশের ন্যায় ৭ অক্টোবর হইতে ২৮ অক্টোবর মোট ২২ দিন ইলিশ আহরণ,পরিবহন,মজুদ ও বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। চৌহালীর যমুনানদীতে ইলিশ প্রজনন মৌসুমে নদীতে জাল ফেলা ও সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

     

    এবারের স্লোগান ‘মা ইলিশের ডিম ছাড়ার সুযোগ দিন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা নিন’। উক্ত মা ইলিশ রক্ষা অভিযান সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর যৌথভাবে বিভিন্ন সচেতনতামূলক সভা করে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় আজ স্থল ইউনিয়নের চালুহারা ও ঘোড়জান ইউনিয়নের মুরাদপুর বাজারে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান।তিনি বলেন, ইলিশের প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ অথবা বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। প্রতিদিন নদীতে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও পুলিশের যৌথ অভিযান চলবে।

     

    পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হাবিবুল্লাহ হাসিব জানান, নিষেধাজ্ঞা চলার সময় কেউ মাছ ধরলে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য কারাদণ্ড ও অর্থ জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে। যমুনা নদীতে সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ,স্থল ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম,ঘোড়জান ইউপি চেয়ারম্যান মোঃ রমজান আলী,ক্ষেত্র সহকারী মোঃ শফিকুল ইসলাম।

    নিউজরুম ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 172 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7716076
    ১৮ নভেম্বর, ২০১৮ ১১:২৫ অপরাহ্ন