পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটার সংখ্যা বেশি সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনে ভোটার ও ভোটসংখ্যা বেড়েছে
১৪ নভেম্বর, ২০১৮ ০৯:৪৩ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটার সংখ্যা বেশি সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনে ভোটার ও ভোটসংখ্যা বেড়েছে
    ১৩ অক্টোবর, ২০১৮ ০৪:৩২ অপরাহ্ন প্রকাশিত

    আবদুল জলিল, কাজিপুরঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিরাজগঞ্জ-১ কাজিপুর সংসদীয় আসনে ভোটার ও ভোটকেন্দ্র বেড়েছে। সংসদীয় এই আসনে এবার সিরাজগঞ্জ সদরের চারটি ইউনিয়নের সাথে নতুন করে একটি ইউনিয়ন যোগ হয়েছে। আর কাজিপুরের ১২ টি ইউনিয়নে দশম জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে ভোটকেন্দ্রের সংখ্যা বেড়েছে চারটি। কাজিপুর নির্বাচন অফিসসূত্রে এসব তথ্য জানা গেছে।
     
    জানা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচনে কাজিপুরে মোট ভোটার ছিল পুরুষ ৮৯ হাজার ৩২৭ জন , মহিলা ভোটার ৯৪ হাজার ১৩ জন, ভোটকেন্দ্র ছিল ১০৮ টি। ভোটগ্রহণ কক্ষ ছিল মোট ৩৮১ টি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১১২ টি।  আর সেইসাথে সিরাজগঞ্জ সদরের দশম জাতীয় সংসদের সময়ে যোগ হওয়া চারটি ইউনিয়নের সাথে নতুন করে যোগ হয়েছে বহুলী নামের আরেকটি ইউনিয়ন।

     

    এর ভোটার সংখ্যা ২৯ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৭১ জন, মহিলা ভোটার ১৪ হাজার ১৭৭ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৫৬ টি যোগ হয়ে এখন মোট ভোটকেন্দ্র ১৬৮ টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৮২৪ টি। ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪৮ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৭৩ হাজার ২০১ জন, মহিলা ভোটার ১ লক্ষ ৭৪ হাজার ৯৬৫ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটার সংখ্যা বেশি মোট ১ হাজার ৭৬৪ জন। নতুন ভোটকেন্দ্রগুলো হলো চরকাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পরাণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজরাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চর আদিত্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।


     কাজিপুর উপজেলা নির্বাচন অফিসার আমিনুল ইসলাম বলেন, আগের তুলনায় ভোটার বেড়ে যাওয়ায় ভোটগ্রহণের সুবিধার্থে চারটি ভোটকেন্দ্র বাড়ানো হয়েছে। আর সিরাজগঞ্জ সদরের পূর্বের চারটির সাথে এবার নতুন করে বহুলি নামের একটি ইউনিয়ন যোগ হয়েছে। 

     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ১৩ অক্টোবর, ২০১৮ ০৪:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 149 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7653518
    ১৪ নভেম্বর, ২০১৮ ০৯:৪৩ পূর্বাহ্ন