‘ইভাঙ্কাকেই জাতিসংঘের রাষ্ট্রদূত চান ট্রাম্প’
২০ জানুয়ারী, ২০১৯ ০৮:০৭ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    ‘ইভাঙ্কাকেই জাতিসংঘের রাষ্ট্রদূত চান ট্রাম্প’
    ১৫ অক্টোবর, ২০১৮ ০৯:১০ পূর্বাহ্ন প্রকাশিত

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেয়ে ইভাঙ্কা এবং জামাই জারেড কুশনারকে দিয়ে মধ্যপ্রাচ্য বিষয়ক নীতি বাস্তবায়নের চেষ্টা করছেন। এর অংশ হিসেবে মেয়ে ইভাঙ্কাকেই জাতিসংঘের পররবর্তী রাষ্ট্রদূত বানাতে চান।

    ইরানের প্রেসটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক বিশ্লেষক ও ভেটারান্স টুডে পত্রিকার সিনিয়র সম্পাদক গর্ডন ডাফ। 

    গত মঙ্গলবার বর্তমান রাষ্ট্রদূত নিকি হ্যালি পদত্যাগের ঘোষণা দেন। এরপর দিন প্রেসিডেন্ট ট্রাম্প সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘ইভাঙ্কা জাতিসংঘ রাষ্ট্রদূতের পদের জন্য শ্রদ্ধার পাত্র হবেন না। এছাড়া, আমাকেও স্বজনপ্রীতির জন্য অভিযুক্ত করা হবে। তবে একথা ঠিক যে, বিশ্বের যেকোনো ব্যক্তির চেয়ে ইভাঙ্কা এ পদের জন্য বেশি যোগ্য।’

    এদিকে নিকি হ্যালির পদত্যাগের বিষয়টি নিয়ে নানা জল্পনা সৃষ্টি হয়েছে। অনেকেই এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন। এ প্রসঙ্গে গর্ডন ডাফ বলেন, নিকি হ্যালি মূলত জাতিসংঘে নানা বক্তব্যের মাধ্যমে যুক্তরাষ্ট্রকে হাসির খোরাকে পরিণত করেছেন এবং জাতিসংঘে হ্যালি ছিলেন সবার ঘৃণার ব্যক্তি।

    এ অবস্থায় প্রেসিডেন্ট ট্রাম্প এখন তার মেয়ে ইভাঙ্কা এবং জামাই জারেড কুশনারকে দিয়ে মধ্যপ্রাচ্য বিষয়ক ব্যর্থ নীতি বাস্তবায়নের চেষ্টা করবেন। তবে কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনের আগে কিছু হবে না। বরং নির্বাচন শেষ হলে ট্রাম্প তার মেয়েকে জাতিসংঘের রাষ্ট্রদূত নিয়োগ দেবেন।

    সূত্র : পার্সটুডে

    নিউজরুম ১৫ অক্টোবর, ২০১৮ ০৯:১০ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 170 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8438707
    ২০ জানুয়ারী, ২০১৯ ০৮:০৭ পূর্বাহ্ন