উল্লাপাড়ায় ইটভাটায় প্রভাবশালীদের চাঁদাদাবী নির্মাণ কাজে বাঁধা প্রদানের অভিযোগ
১৬ নভেম্বর, ২০১৮ ০৬:১১ পূর্বাহ্ন


  

  • উল্লাপাড়া/ অপরাধ:

    উল্লাপাড়ায় ইটভাটায় প্রভাবশালীদের চাঁদাদাবী নির্মাণ কাজে বাঁধা প্রদানের অভিযোগ
    ১৫ অক্টোবর, ২০১৮ ১০:৪৮ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের পাটধারী মৌজার বোয়ালিয়া-সলঙ্গা আঞ্চলিক সড়কের কোলঘেষে রানীনগর গ্রামে ইটভাটা নির্মাণ কাজের বাঁধা প্রদানের অভিযোগ উঠেছে। মেসার্স রানীনগর ব্রিকস (এমআবি) এর পরিচালক রিয়াজ মোরশেদ গংরা বলেন, এলাকার গরীব জনগণের কর্মসংস্থানের জন্য আমাদের বাপ-দাদার পতিত জমিতে ঝিকঝাক (অটো) ইটভাটা নির্মাণ করার চেষ্টা করছি। কিন্তু একটি প্রভাবশালী মহল মোটা অংকের টাকা চাঁদা দাবী করছে।

    চাঁদা না পেয়ে ওই ইটভাটা নির্মাণ বন্ধের দাবীতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর গভীর নলকুপ পরিচালনা কমিটির পক্ষ থেকে একাধিক লিখিত আবেদন করে। সরেজমিনে রানীনগর এলাকায় গিয়ে স্থানীয় বসতবাড়ীর বাসিন্দা ও কৃষক আবুল কালামের সাথে কথা বলে জানা যায় এখানকার জমি কোনটি ফসলী জমি না। এই সব জমিতে ধান, সরিষা ও বোরো ধান আবাদ হয় না। এ এলাকায় ইটভাটাটি স্থাপন করলে অনেক লোকজনের কর্মসংস্থান হবে। আমরা অপকৃত হবো। এছাড়াও আশপাশের এলাকার অর্থনৈতিক পরিবর্তন হবে।

    কিন্তু অভিযোগ সুত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালী মোঃ আলতাফ হোসেন মন্ডল, আবুল কায়েম মন্সী, কালাম মুন্সী গং ইটভাটা তৈরিতে বিভিন্ন হুমকি-ধামকী ও বাঁধা প্রদান এবং চাঁদা দাবী করে আসছে। রিয়াজ মোরশেদ গংরা আরো বলেন, আমাদের সরকারি নিয়ম মাফিক ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স, উল্লাপাড়া কৃষি অফিস কর্তৃক অনুমোদন রয়েছে এবং পরিবেশ অধিদপ্তর এর ছাড়পত্র প্রক্রিয়াধীন।

    ১৫-১৬ বিঘা জমির উপর আমাদের মেসার্স রানীনগর ব্রিকস প্রতিষ্ঠানটি নির্মাণ করা হচ্ছে। পাশেই নির্মিত হচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতির অফিস। ইটভাটাটি নির্মাণ হলে এলাকার প্রায় ৩’শ থেকে ৪’ লোক কাজ করতে পারবে। এলাকার আরো উন্নয়ন হবে।

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ১৫ অক্টোবর, ২০১৮ ১০:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 255 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7670623
    ১৬ নভেম্বর, ২০১৮ ০৬:১১ পূর্বাহ্ন