বান্দরবানে ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে, পর্যটক নিহত
২০ জানুয়ারী, ২০১৯ ০৮:১২ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ দূর্ঘটনা:

    বান্দরবানে ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে, পর্যটক নিহত
    ১৭ অক্টোবর, ২০১৮ ০২:৪৮ অপরাহ্ন প্রকাশিত

    বান্দরবানের থানচি উপজেলায় নাফাকুম ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে পড়ে আরিফুল হাসান (২৫) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

     

     

    বুধবার সকালে পায়ে হেঁটে উপজেলায় রেমাক্রী খাল পার হওয়ার সময় এ দুর্ঘটনায় পড়েন তারা।

     

    পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার থানচি উপজেলা সদর থেকে ঢাকার ছয় পর্যটক সকালে দর্শনীয় পর্যটন স্পট রেমাক্রীতে ভ্রমণে যান। সেখান থেকে নাফাকুম ঝরনা দেখতে যাওয়ার সময় পায়ে হেঁটে রেমাক্রী খাল পার হওয়ার সময় সাইগংওয়া ইয়াং নামক স্থানে পানির স্রোতে পা পিছলে পড়ে যায় তিন পর্যটক।

     

    এ সময় পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে আরিফুল হাসান ঘটনাস্থলেই মারা যান। এতে আহত হন নিশাত পারভেজ ও আবুল হাসনাত। হতাহতদের উদ্ধার করা হয়েছে।

     

    থানচি থানার ওসি আবদুচ সাত্তার জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ছয় পর্যটক প্রয়োজনীয় তথ্য আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে স্থানীয় গাইডের মাধ্যমে নৌকা নিয়ে রেমাক্রী যান।

     

    পরিস্থিতি স্বাভাবিক না থাকায় সেখান থেকেই তাদের ফেরার কথাছিল। কিন্তু তারা ঝুঁকি নিয়ে নাফাকুম যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়ে একজনের মৃত্যু হয়।

     

    স্থানীয় থানচি প্রতিনিধি অনুপম মারমা জানান, টানা কয়েক দিনের বৃষ্টিতে বিপজ্জনক হয়ে পড়েছে থানচি উপজেলার দর্শনীয় স্থান নাফাকুম, অমীয়কুম, সাতভাইকুম, বড়পাথর, রেমাক্রী খালসহ পর্যটন স্পটগুলো। যে কারণে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে মৌখিকভাবে পর্যটকদের রেমাক্রীর বাহিরে অন্য কোথাও ভ্রমণে নিষেধ করা হয়।

     

    স্থানীয় গাইডদের পক্ষ থেকে রেমাক্রী খালের পারাপারের স্থানে রশি টেনে দেয়ার কথাছিল। কিন্তু গাইড এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হয়নি। নিষেধ না মেনে নাফাকুম যাওয়ার পথে ঝুঁকি নিয়ে বিপজ্জনক স্থানটি পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। ঝুঁকি নিয়ে প্রতিদিন ১৫০-২০০ পর্যটক নিয়মিত নাফাকুম ভ্রমণে যাচ্ছেন।

    নিউজরুম ১৭ অক্টোবর, ২০১৮ ০২:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 138 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8438794
    ২০ জানুয়ারী, ২০১৯ ০৮:১২ পূর্বাহ্ন