লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে বনের হনুমান উল্লাপাড়ার বিভিন্ন গ্রামাঞ্চলে
১৫ নভেম্বর, ২০১৮ ০৩:২৬ অপরাহ্ন


  

  • উল্লাপাড়া/ বিনোদন:

    লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে বনের হনুমান উল্লাপাড়ার বিভিন্ন গ্রামাঞ্চলে
    ২৬ অক্টোবর, ২০১৮ ১০:০৪ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া প্রতিনিধিঃ একটি দলছুট হনুমান প্রায় এক সপ্তাহ ধরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সড়াতৈল, বাগদা, চর বাগদা ও অলিপুর গ্রামের বিভিন্ন এলাকায় মানুষের ঘর বাড়ি, স্কুল ভবন, দোকানপাট সহ বিভিন্ন গাছে অবাধে ঘুরে বেড়াচ্ছে। সাদা কালো মেশানো রঙের বড় আকৃতির হনুমানটিকে ঘিরে স্থানীয় লোকজনের মধ্যে বেশ কৌতুহল সৃষ্টি হয়েছে। বিশেষ করে শিশুরা এটির অবস্থানের কাছাকাছি জটলা করছে প্রায়শই। 

    উপজেলার সড়াতৈল গ্রামের মাদ্রাসা শিক্ষক জিন্না খাঁন ও স্থানীয় মাসুদ রানা জানান, ২১শে অক্টোবর হনুমানটিকে প্রথমে সড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাঁদে বসে থাকতে দেখেন স্থানীয় লোকজন। দিন রাতের বিভিন্ন সময়ে এটি স্বেচ্ছায় স্থান পরিবর্তন করে বেড়াচ্ছে। গত ক’দিনে হনুমানটি পার্শ্ববর্তী অলিপুর, বাগদা, চর বাগদা ও আমডাঙ্গা গ্রামের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে। স্থানীয় লোকজন আন্তরিকভাবে হনুমানটিকে বিস্কুট, কলাসহ বিভিন্ন ধরনের খাবার সরবরাহ করছে। এটি কখনও কখনও মাটিতে নেমে এসে নির্ভয়ে খাবার খেয়ে আবার গাছের ডালে উঠে যাচ্ছে। এখন পর্যন্ত হনুমানটি কারো কোন ক্ষতি করেনি। 

    এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা বন কর্মকার্তা মোঃ শফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, তিনি খবর পেয়ে ইতোমধ্যে বাগদা ও চর বাগদা এলাকায় হনুমানটির অবস্থান দেখতে গিয়েছিলেন। এই কর্মকর্তার ধারনা এটি পার্শ্ববর্তী ভারত থেকে কোনভাবে বাংলাদেশে প্রবেশ করে স্থান পরিবর্তন করতে করতে সড়াতৈল এলাকায় এসেছে। হনুমান ধরার যে ফাঁদ প্রয়োজন সেটি আপাততঃ উপজেলা বন বিভাগের কাছে নেই। তিনি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে হনুমান ধরার উপকরণ সংগ্রহের চেষ্টা করছেন। 

    হনুমানটিকে না ধরা পর্যন্ত স্থানীয় লোকজন যেন তার কোন ক্ষতি না করে সে ব্যাপারে এলাকার সবার কাছে অনুরোধ করেছেন এই কর্মকর্তা। 

    এটি ধরা সম্ভব হলে বন বিভাগের নিয়ম অনুযায়ী নিকটবর্তী কোন বনে হনুমানটিকে ছেড়ে দেওয়া হবে বলে উল্লেখ্য করেন বন কর্মকর্তা। 

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ২৬ অক্টোবর, ২০১৮ ১০:০৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 227 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7664626
    ১৫ নভেম্বর, ২০১৮ ০৩:২৬ অপরাহ্ন