তাড়াশে ড. হোসেন মনসুর ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্ভোধন
১৫ নভেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন


  

  • তাড়াশ/ খেলাধুলা:

    তাড়াশে ড. হোসেন মনসুর ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্ভোধন
    ৩০ অক্টোবর, ২০১৮ ০৯:৫২ পূর্বাহ্ন প্রকাশিত

    আশরাফুল ইসলাম রনি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী আইডিয়াল কলেজে ড. মো. হোসেন মনসুর ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্ভোধন করলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ব বিভাগের বিভাগীয় প্রধান, বার বার মনোনতি পেট্রবাংলার সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. হোসেন মনসুর। এসময় আরো উপস্থিত ছিলেন, তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য  ইমরুল হাসান তালুকদার ইমন, বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন মুক্তা, বারুহাস ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ময়নুল হক, তাড়াশ উপজেলা কৃষকলীগের সভাপতি কাজী গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের তাড়াশ উপজেলা শাখার সভানেত্রী মর্জিনা খাতুন, সাধারণ সম্পাদক সিরাজ সরকার,  অত্র কলেজের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক, প্রভাষক হাফিজুর রহমান হাফিজসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

    ড. মো. হোসেন মনসুর এর ৭২ তম জন্ম দিন ও বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী আইডিয়াল কলেজে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেন অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক। প্রতিষ্ঠানটি সরকারী হওয়ায় এলাকার বিভিন্ন স্তরের লোকজন, শিক্ষক কর্মচারী ও ছাত্র ছাত্রীরা ড. মো. হোসেন মনসুরকে ভালবাসায় সিক্ত করলেন।

    চলনবিলের প্রাণকেন্দ্র অত্যান্ত দূর্গোম ও প্রত্যান্ত গ্রামাঞ্চলের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়ানোর স্বপ্ন দেখতে থাকেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য ও সাহসী কন্যা, ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকার, বার বার গণ মানুষের ভোটে নির্বাচিত সফল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যান্ত বিশ্বাসী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অনুসারী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতি বুকে ধারণকারী অধ্যাপক ড. মো. হোসেন মনসুর।

    সেই স্বপ্নের পথ ধরে অধ্যাপক ড. মো. হোসেন মনসুর চলনবিলের সকল শ্রেণির মানুষের সার্বিক সহযোগিতায় খাল, বিল ও নদীর বুকচিরে গড়ে ওঠা ও নানা ঐতিহ্যে পরিপুর্ণ চলনবিলের প্রাণকেন্দ্র সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার চক-মির্জাপুর বিনোদপুরে মনোমুগ্ধকর ও সু-শোভিত প্রাকৃতিক পরিবেশে ২০০৯সালে প্রতিষ্ঠা করেন বঙ্গমাতার স্মৃতিবহনকারী এই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ। অধ্যাপক ড. মো. হোসেন মনসুর স্বপ্ন দেখেন বঙ্গমাতার স্মৃতি বহনকারী এই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ জাতীয়করণ করিয়া শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার জন্য। সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজের গভর্ণিংবোডির সভায় অধ্যাপক ড. মো. হোসেন মনসুর সভাপতি হিসেবে এই বিদ্যা পিঠ জাতিয়করণের প্রস্তাব পেশ করেন। এই প্রস্তাবের প্রেক্ষিতে বঙ্গমাতার স্মৃতি বহনকারী এই বিদ্যাপিঠ জাতীয় করণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করা হয়। এ আবেদনের প্রেক্ষিতে সানুগ্রহে সম্মতি প্রদান করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, কয়েক যুগের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ও সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। শুরু হয় বঙ্গমাতার স্মৃতি বহনকারী এই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ জাতীয়করণের কার্যক্রম। অবশেষে যাবতীয় কার্যক্রম শেষে গত ১২/০৯/২০১৮ তারিখে বঙ্গমাতার স্মৃতি বহনকারী এই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ সরকারি করণ করা হয়।

    স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ৩০ অক্টোবর, ২০১৮ ০৯:৫২ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 129 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7664703
    ১৫ নভেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন