আলোচিত রুপার ২ভাইকে সংবাদপত্র ব্যবসায় বাধা দেওয়ার অভিযোগ
১৩ নভেম্বর, ২০১৮ ০১:৫৬ অপরাহ্ন


  

  • তাড়াশ/ অপরাধ:

    আলোচিত রুপার ২ভাইকে সংবাদপত্র ব্যবসায় বাধা দেওয়ার অভিযোগ
    ০৭ নভেম্বর, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ন প্রকাশিত

    এম এ মাজিদঃ  চাঞ্চল্যকর গণধর্ষণ ও হত্যার শিকার বহুল আলোচিত জাকিয়া সুলতানা রুপার দুইভাই হাফিজুর রহমান ও উজ্জল হোসেন সংবাদপত্র ব্যবসায় ব্যপক বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেছেন। গত সোমবার সকালে তাড়াশ প্রেসক্লাব হলরুমে স্থানীয় সংবাদকর্মীদের মৌখিকভাবে তাদের অভিযোগের কথা জানান। 

    হাফিজুর রহমান ও উজ্জল হোসেন বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম রুপা বোনটি গত বছরের ২৫ আগষ্ট নৃশংসভাবে নিহত হওয়ার পর বিধবা মাকে নিয়ে দুঃখ দুর্দশায় দিন কাটছিল। অবশেষে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, ইউএনও এসএম ফেরদৌস ইসলাম ও দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা গোলাম মোস্তফার সহযোগিতায় অক্টোবর মাসের ১ তারিখ থেকে সংবাদপত্র ব্যবসা শুরু করেন। সকালে দুইভাই পত্রিকা সংগ্রহ করে বিভিন্ন স্থানে বিক্রি করে যে আয় হয় তা দিয়েই টেনেটুনে চলে তাদের ভূমিহীন পরিবারের ৭ জনের সংসার। 


    তাদের অভিযোগ, স্থানীয় ও জাতীয়  প্রায় ২০টির মতো সংবাদপত্রের এজেন্সী রয়েছে দুইভাইয়ের। নিয়মানুযায়ী তাদের নামে এজেন্সী পাওয়া সংবাদপত্রগুলো অন্য সংবাদপত্র বিক্রেতা তাড়াশ উপজেলায় বিক্রি করতে পারেনা। অথচ পাশর্^বর্তী রায়গঞ্জ উপজেলার নুর ইসলাম ওরফে নুরু নামে এক বিক্রেতা জোরপূর্বক অবৈধভাবে তাড়াশ পৌরশহরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিক্রি করছেন।

     
    দুইভাই আরও অভিযোগ করেন, ভোর বেলায় পাঠকদের কাছে সংবাদপত্র পৌঁছে দেন তারা। এরপরও হকার নুরু আমাদের ওই সকল গ্রাহকদের একই পত্রিকার ২য় কপি দেন। এতে চরম বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছেন গ্রাহকরা। প্রথম আলোর আঞ্চলিক সার্কুলেশন ম্যানেজার আকাশ সাহা বলেন, রুপার ভাইকে এজেন্সী দেওয়ার পর নুর ইসলাম ওরফে নুরুকে তাড়াশে প্রথম আলো বিক্রি করতে নিষেধ করা হয়েছে। তারপরও তিনি অবৈধভাবে বিক্রি করছেন।


    এ প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা সংবাদপত্র প্রতিনিধি ও বিক্রেতা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আমির আলী জানান, এজেন্টরা নিজ নিজ উপজেলাতে সংবাদপত্র বিক্রি করবেন। অন্য এজেন্টদের এলাকায় বিক্রি করা ঠিক নয়।

    সিনিয়র করেসপন্ডেন্ট, তাড়াশ ০৭ নভেম্বর, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 154 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7643950
    ১৩ নভেম্বর, ২০১৮ ০১:৫৬ অপরাহ্ন