নেটওয়ার্ক নেইঃ হট্টগোলে পরীক্ষা বন্ধ
২০ জানুয়ারী, ২০১৯ ০২:২০ অপরাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    নেটওয়ার্ক নেইঃ হট্টগোলে পরীক্ষা বন্ধ
    ০৯ নভেম্বর, ২০১৮ ০৫:১৪ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুরে ইন্টারনেটের নেটওয়ার্ক  বিপর্যয় আর কর্তৃপক্ষের খামখেয়ালীতে ভেস্তে গেছে কমিউনিটি ক্লিনিকের মাল্টিপারপাস হেল্থ ভলেনটিয়ার নিয়োগ পরীক্ষা। এ কারণে পরীক্ষা দিতে আসা দেড় হাজার পরীক্ষার্থীর হট্টগোল, চেঁচামেচিতে কর্তৃপক্ষ বাধ্য হয়ে পরীক্ষা স্থগিত ঘোষণা করে দ্রুত স্থান ত্যাগ করেন।


     কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, চলতি বছর উপজেলার ৫১ টি কমিউনিটি ক্লিনিকের জন্য ৩৪০ জন মাল্টিপারপাস হেল্থ ভলেনটিয়ার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ১হাজার ৮৫৮টি দরখাস্ত পড়ে।   যাচাই বাছাই শেষে  কর্তৃপক্ষ ইতোপূর্বে  দুইবার পরীক্ষার তারিখ ঘোষণা করেন এবং প্রতিবারই অজ্ঞাত কারণে পরীক্ষার তারিখ পিছিয়ে দেয়া হয়। এদিকে তৃতীয় দফায় খাতায় লিখিত পরীক্ষা নেবার পদ্ধতি থেকে সরে এসে স্মাটফোনে ইন্টারনেটের মাধ্যমে প্রশ্নপত্র তৈরী ও উত্তর প্রদানের নিয়ম রেখে ৩য় দফা পরীক্ষার তারিখ নির্ধারণ করে। 


     সে মোতাবেক গত শুক্রবার কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে সকাল ১০ টা থেকে দুই দফায় পরীক্ষা নেয়ার প্রস্তুতি চলছিল। এদিকে সরেজমিনে গিয়ে পরীক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় শুরুতেই পরীক্ষার্থীদের কারো ফোনেই গ্রামীণ ফোনের ইন্টারনেট কানেকশন পাওয়া যায়নি। ফলে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে না পেরে হই হট্টোগোল করতে থাকে। এসময় অবস্থা বেগতিক দেখে কর্তৃপক্ষ দ্রুত পরীক্ষা স্থগিতের ঘোষণা দেন।


     মনসুরনগরের দুর্গম চরাঞ্চল থেকে আসা ফাতেমা খাতুন ক্ষোভ প্রকাশ কালের কন্ঠকে জানান, প্রতিবার পরীক্ষা দিতে আসতে দুইশ টাকা খরচ হয়। কিন্তু কর্তৃপক্ষতো এর জন্যে কোন টাকা দেবে না।  কাজিপুর উপজেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম পরীক্ষা বিভ্রাটের কথা স্বীকার করেন। তিনি জানান, অল্প পরিসরে সহস্রাধিক মোবাইল ফোনের ব্যবহারের কারণে এমনটি ঘটে থাকতে পারে। উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তীতে পরীক্ষার সময় ও পদ্ধতি ঠিক করা হবে।
     এদিকে বার-বার পরীক্ষার সময় পেছানো ও অবশেষে পরীক্ষা দিতে এসে ফিরে যাওয়ায় পরীক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। 

     
     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৯ নভেম্বর, ২০১৮ ০৫:১৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 168 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8443152
    ২০ জানুয়ারী, ২০১৯ ০২:২০ অপরাহ্ন