সিরাজগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নানা সমস্যা
২২ জানুয়ারী, ২০১৯ ০৫:১৮ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ জনদুর্ভোগ:

    সিরাজগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নানা সমস্যা
    ১১ নভেম্বর, ২০১৮ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নানা সমস্যায় জর্জরিত। বর্তমান সরকার স্বাস্থ্য সেবা সাধারন জনগণের দোড় গোড়ায় পৌছে দিতে নানা মুখী কার্মসূচী গ্রহন ও বাস্তবায়ন করে যাচ্ছে। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নানা সমস্যায় জর্জড়িত থাকায় সাধারণ জনগণের স্বাস্থ্য সেবা প্রদান র্কাযক্রম চলছে খুড়িয়ে খুড়িয়ে। ১৯৭৩ সালে জাতীয় চার নেতার অন্যতম নেতা ক্যাপ্টেন এম. মনুসুর আলী ভিত্তি প্রস্থর স্থাপন করেন। ১৯৭৫ সালের জুন মাস নাগাদ ৩৩ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটির যাত্রা শুরু হয়। বর্তমান মহাজোট সরকার হাসপাতাল টি ৫০ শয্যায় উন্নতি করার লক্ষে সাড়ে আট কোটি টাকা ব্যয়ে নতুন ভবন নির্মান সহ নানা মুখী উন্নয়নের মাধ্যমে আধুনিক হাসাপাতালে রুপান্তরিত করে। 


    সরজমিনে গিয়ে কর্মরত কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে হাসপাতালে এক্স-রে মেশিন অচল হয়ে পড়ে আছে। আলট্রাসনোগ্রাফি মেশিন থাকলেও ডাক্তার না থাকায় সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না। ইসিজি মেশিন পড়ে আছে বিকল হয়ে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ব্যবহারের জন্য গাড়ি বরাদ্দ থাকলেও গাড়ী নেই তবে  ড্রাইভার নিয়োগ দেওয়া হয়েছে। সংকট রয়েছে ডাক্তার ও  নার্স। এ হাপাতালে নিয়োগকৃত  ছয় জন ডাক্তার ডেপুটেশনে নিয়ে অন্য হাসপাতালে দায়িত্ব পালন করানো হচ্ছে।  আটঘড়িয়া গ্রামের হাজেরা নামে রোগী বলেন, রায়গঞ্জের মানুষের শরীরে রোগ নেই, তাই আমাদের হাসপাতালের ডাক্তারদের কে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


    এব্যাপারে উপজেলা আ’লীগের সদস্য দেলওয়ার হোসেন অভিযোগ তুলে বলেন, হাপাতালটিতে স্থানীয় ডাক্তার,  নার্স, ওর্য়াড বয়, পরিবার পরিকল্পনা অফিসার, অফিস সহকারি ও করনিক পদে দীর্ঘ দিন যাবদ চাকুরীতে আছে তারা। এদিকে তাদের বদলী না হওয়ায় হাসপাতালটি জিম্মি দসায় পড়েছে। স্থানীয় কর্মচারীদের জিম্মি দশা থেকে মুক্ত করে ও উল্লেখিত সমস্যার সমাধান করতে পারলে সাধারন জনগন সঠিক স্বাস্থ্য সেবা পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


    এবিষয়ে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আর এম ও আমিমুল ইহসান তৌহিদ জানান ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, মেশিন নষ্ট হয়ে পড়ে আছে অচল মেশিন গুলো সচল করা হলে স্বাস্থ্য সেবা প্রদানে সহজ হবে। 

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ১১ নভেম্বর, ২০১৮ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 230 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8474310
    ২২ জানুয়ারী, ২০১৯ ০৫:১৮ পূর্বাহ্ন