টাঙ্গাইলের ১৫জন প্রমিলা ক্রিকেটার ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগ মাতাতে যাচ্ছে
১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২১ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • জাতীয়/ খেলাধুলা:

    টাঙ্গাইলের ১৫জন প্রমিলা ক্রিকেটার ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগ মাতাতে যাচ্ছে
    ১৪ নভেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ করেসপন্ডেন্ট, টাঙ্গাইলঃ এ বছর টাঙ্গাইলের ১৫ জন প্রমিলা ক্রিকেটার ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগে ঢাকা ইষ্ট এন্ড ক্লাবের হয়ে খেলতে যাচ্ছে।টাঙ্গাইলের ১৫ জন প্রমিলা ক্রিকেটার এ বছর ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেটলীগের দল ইষ্ট এন্ড ক্লাবের সাথে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ।টাঙ্গাইলে ক্রিকেট বোদ্ধাদের আশা এবার তারা ঢাকা প্রথম বিভাগ ক্রিকেটলীগকে মাতিয়ে দেবে।টাঙ্গাইলে প্রমিলা ক্রিকেটাররা দ্রুতই উঠে আসছে। এক দিকে যখন বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল এশিয়ার মঞ্চে বাংলাদেশের পতাকা তুলে ধরে এশিয়া মহিলা কাপে চ্যাম্পিয়ান হয়েছে।

    তখন টাঙ্গাইলে মেয়েরাও ক্রিকেটে এগিয়ে আসছে, বাংলাদেশের জাতীয় মহিলা ক্রিকেট দলে প্রতিনিধিত্ব করার জন্য। তাদের প্রথম টার্গেট ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগের শিরোপা। টাঙ্গাইলের মহিলা ক্রিকেটা যারা নিয়মিত অনুশীলন করে তাদের মধ্যে ১৫ জন ঢাকা ইষ্ট এন্ড ক্লাবের হয়ে খেলবে বলে এ বছর ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। টাঙ্গাইল জেলা কোচ আরাফাত রহমানের নিবিড় প্রশিক্ষনে তারা গড়ে উঠছে। ঢাকায় খেলবে ইষ্ট এন্ড ক্লাবের কোচ মনির হোসেনের অধীনে। এই দলের অধিনায়ক লিপি আক্তারে বাড়ী পৌর এলাকার আদি টাঙ্গাইলে। বাবা রিকসা চালক হালিম মিয়া। লিপির ক্রিকেট খেলায় অনুপ্রেরনা তার বাবা ও টাঙ্গাইল জেলা কোচ আরাফাত রহমান।

    এ ছাড়া যে সব প্রমিলা ক্রিকেটারগন ঢাকা ইষ্ট এন্ড ক্লাবের হয়ে খেলবে তারা হলো মৌসুমী আক্তার, সাথী আক্তার,অন্তরা আক্তার , তামান্না ইসলাম, উন্নতি আক্তার, শিলা আক্তার, ইসরাত জাহান ইমু, আফরোজা আক্তার, মিম আক্তার, বৃষ্টি আক্তার, হ্যাপী, ইসরাত জাহান ভাবনা, আকাশী আক্তার, তমা আক্তার, পায়েল রানী। এদের মধ্যে লিপি আক্তার,মৌসুমী আক্তার, সাথী আক্তার,অন্তরা আক্তার, তামান্না ইসলাম, উন্নতি আক্তার ও শিলা আক্তার গত বার ঢাকার প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগে বিভিন্ন দলের হয়ে খেলেছে । শুরুর দিকে প্রমিলা ক্রিকেটে অভিভাবকের অনীহা থাকলেও এখন তাদের ক্রিকেট খেলার সামর্থ দেখে তারাই এখন ওদের অনুপ্রেরণা। বর্তমানে টাঙ্গাইলে বিভিন্ন ক্রিকেট একাডেমিতে ৭৭ জন প্রমিলা ক্রিকেটার নিয়মিত অনুশীলন করে।

    এ প্রসঙ্গে বিসিবি নিয়োগকৃত টাঙ্গাইল জেলা কোচ আরাফাত রহমান বলেন,“টাঙ্গাইলে বেশ ক’জন প্রতিভা সম্পন্ন প্রমিলা ক্রিকেটার রয়েছে।তারা ছেলেদের মতো নিয়মিত মাঠে অনুশীলন করে।তাদের মধ্যে লিপি খুবই প্রতিভা সম্পন্ন ক্রিকেটার। ও গতবার ঢাকা লীগে খেলেছে। এবার ও খেলতে যাচ্ছে। আমি আশাবাদী ও খুব দ্রুত নিজেকে মহিলা ক্রিকেটা অঙ্গনে মেলে ধরবে।উল্লেখ্য, আগামী ১৫ নভেম্বর ঢাকার বিভিন্ন মাঠে বসবে ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগের ২০১৮ সালের সেশন। ঢাকার ২০টি ক্লাব এই প্রতিযোগিতায় অংশ নিবে।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১৪ নভেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 84 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7995173
    ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২১ পূর্বাহ্ন