উল্লাপাড়ায় সরকারি প্রাথমিক স্কুলে নৈশ্যপ্রহরী পদে নিয়োগ না পাওয়ায় ভেঙ্গে দিল স্কুলের মুল ফটক
১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২৩ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • উল্লাপাড়া/ অপরাধ:

    উল্লাপাড়ায় সরকারি প্রাথমিক স্কুলে নৈশ্যপ্রহরী পদে নিয়োগ না পাওয়ায় ভেঙ্গে দিল স্কুলের মুল ফটক
    ১৪ নভেম্বর, ২০১৮ ০৬:১১ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উল্লাপাড়া উপজেলার কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধ নির্মিত মুল ফটকটি গুড়িয়ে দিয়েছে গ্রামের একদল লোক। মঙ্গলবার সন্ধ্যায় এই ফটকটি ভেঙ্গে দেওয়া হয়। পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যানের এলজিএসপি প্রকল্প থেকে বরাদ্দ দেওয়া অর্থে সীমানা প্রাচীর বেষ্টিত এই স্কুলের মুল ফটকটি নির্মাণ করা হচ্ছিল।

    কাজিপাড়া প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ নাসির উদ্দিন এবং স্কুলের প্রধান শিক্ষক ফরিদা খাতুন অভিযোগ করেন, এই স্কুলে শিক্ষা মন্ত্রনালয় থেকে সীমানা প্রাচীর নির্মাণ করে দেওয়ার পর মুল ফটকটি বাদ থেকে যায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যানের কাছে কর্তৃপক্ষ আবেদন জানালে তিনি এই মুল ফটকটি নির্মাণের উদ্যোগ নেন। গত ১৩ নভেম্বর ফটক নির্মাণের কাজ শুরু হয়। কাজ শুরুর সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী বাসিন্দা হেলাল উদ্দিন, ফরিদা খাতুন, মর্জিনা খাতুন, আব্দুস সালাম, মোঃ মঞ্জু, হাফিজুর রহমান ও বেলাল হোসেন স্কুলের মাঠ সহ ২০ শতক জমি তাদের বলে দাবি করেন এবং ফটক নির্মাণ কজে বাঁধা দেন। এ নিয়ে স্কুলের শিক্ষকগণের সঙ্গে তাদের কয়েকদফা বচসা হয়। ফটকটি অর্ধেক নির্মিত হবার পর এ দিন সন্ধ্যায় একদল লোক সাবল, লোহার রড ও হামার নিয়ে এসে এটি ভেঙ্গে দেয়। এ ব্যাপারে তারা বুধবার উল্লিখিত লোকদের বিরুদ্ধে উল্লাপাড়া থানায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

    উল্লাপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা এম জি মাহমুদ ইজদানী জানান, যে জায়গায় স্কুলের মুল ফটক নির্মাণ হচ্ছে এটি স্কুলেরই জায়গা। যারা এই জায়গা নিজেদের বলে দাবি করছেন তাদের দাবির স্বপক্ষে কোন বৈধ কাগজপত্র নেই।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, কাজিপাড়া প্রাথমিক বিদ্যালয়ের নির্মানাধীন ফটক ভেঙ্গে দিয়ে যারা নিজেদের জায়গা দাবি করছেন তাদের ব্যাপারে সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

    এ ব্যাপারে উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউশিক আহমেদ জানান, এই ঘটনা তদন্তের জন্য ইতোমধ্যেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত পূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    স্কুলের ফটক ভেঙ্গে দেওয়ার সঙ্গে জড়িতদের সাথে বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদেরকে পাওয়া যায়নি।

    এলাকাবাসী জানান, এই জায়গার দাবিদার মোঃ হাফিজুর রহমান উক্ত স্কুলে গত বছর নৈশ্যপ্রহরী পদে নিয়োগ পরীক্ষা দেয়। কিন্তু নিয়োগ না পাওয়ায় স্কুল কমিটি সাথে নানা ভাবে বিরোধীতা করে আসছিল। এক সময় স্কুলের ২০ শতক জায়গার দাবি করে তার পরিবার। এর প্রেক্ষিতে এর আগেও স্কুলের দেয়াল গুড়িয়ে দিয়েছিল।

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ১৪ নভেম্বর, ২০১৮ ০৬:১১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 307 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7995202
    ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২৩ পূর্বাহ্ন