সিরাজগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন
১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২১ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • সিরাজগঞ্জ/ স্বাস্থ্য:

    সিরাজগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন
    ১৪ নভেম্বর, ২০১৮ ০৬:১৬ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ  সিরাজগঞ্জ ‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সচেতনতামূলক প্রচার পত্র বিলি, বিন্যামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও ডাক্তারের পরামর্শ প্রদান, আলোচনা সভা ও পদযাত্রাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সিরাজগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়। সিরাজগঞ্জ ডায়াবেটিক সমিতির আয়োজনে দিবসটি উপলক্ষে বুধবার সকালে সিরাজগঞ্জ ডায়াবেটিক সমিতি কার্যালয় থেকে পদযাত্রা বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


    সিরাজগঞ্জ ডায়াবেটিক সমিতির হলরুমে জেলা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রতনের সভাপতিত্বে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অধ্যাপক ডা. শামীম আদম, ডা. জিয়াউল কবির, ডা. মীর শাখাওয়াত আলী, নর্থবেঙ্গল মেডিক্যাল কলেজের পরিচালক মো. আরমান আলী, পরিচালনা পর্ষদের সদস্য ইসতিয়াক হাসান বকুল সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 


    বক্তারা এসময় বলেন, বাংলাদেশ সহ সারাবিশ্বে দিনদিন ডায়াবেটিস রোগীর সংখ্যা উদ্বেগ জনক হারে বাড়ছে। শুশৃংখল জীবন যাপন, পরিমিত খাবার গ্রহন, অধিক তেলযুক্ত খাবার পরিহার এবং কায়িক পরিশ্রম করে ডায়াবেটিস রোগ প্রতিরোধ করা সম্ভব বলে তারা অভিমত প্রকাশ করেন। একই সাথে জেলার চারটি থানায় এবং ডায়াবেটিস সমিতি কার্যালয়  প্রাঙ্গনে দিনব্যাপী দেড় হাজারের অধিক রোগীকে বিন্যামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও ডাক্তারের পরামর্শ প্রদান করা হয়। 

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৪ নভেম্বর, ২০১৮ ০৬:১৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 132 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7995179
    ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২২ পূর্বাহ্ন