উল্লাপাড়ায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এলাকাবাসীর লিখিত অভিযোগ
১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২৫ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • উল্লাপাড়া/ অন্যান্য:

    উল্লাপাড়ায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এলাকাবাসীর লিখিত অভিযোগ
    ১৫ নভেম্বর, ২০১৮ ০৬:০৩ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় তাজ ব্রিকস নামে এক ইটভাটার বিরুদ্ধে নানা অনিয়মের তুলে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছে গ্রামবাসী। উপজেলার পাগলা  উত্তরপাড়ায় কৃষি জমিতে পরিবেশ আইন অমান্য করে অবৈধভাবে স্থাপিত ওই ইটভাটার কারনে এলাকার কৃষি জমিতে চাষাবাত ব্যহত হচ্ছে।

    এলাকাবাসীদের লিখিত অভিযোগে জানা যায়,উপজেলার পাগলা উত্তরপাড়া এলাকায় প্রায় ৫ বছর পূর্বে কৃষি জমিতে অবৈধভাবে তাজ ব্রিকস নামে একটি ইটভাটা স্থাপন করা হয়। আরিফুল ইসলাম জিন্নাহ নামে এক ব্যবসায়ী পরিবেশ অধিদপ্তরের অনুমোদন, লাইসেন্স ছাড়া ওই ভাটা স্থাপন করে। পাগলা উত্তরপাড়া গ্রামের বসতি ও কৃষি জমিতে ভাটাটি স্থাপন হওয়ায় এলাকাবাসী চরম সমস্যয় পড়েছে। ইটভাটার নির্গত ধোঁয়া ও তাপে ওই মাঠের কৃষি জমিতে চাষাবাদ নিয়ে সমস্যয় পড়েছে কৃষকরা। ওই গ্রামের কৃষক কোবাদ আলী জানায়,তার ১ বিঘা,সোহরাব আলীর ১বিঘা,আতাউল হকের ১বিঘা জমিতে ইটভাটার কারনে ফসল উৎপাদন করা যাচ্ছে না। তাদের মত ওই মাঠের বেশিরভাগ কৃষকের অবস্থা একই। দিনভর এই ভাটার ইট ও মাটির গাড়ির ধুলোয় গ্রামবাসীদের জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয়রা আরো অভিযোগ করে,ওই ইটভাটা মালিক সরকারী আয়কর ফাঁকি দেয়া সহ নানা অনিয়ম করে চলেছে। এসব বিষয় নিয়ে স্থানীয় এলাকাবাসী বৃহস্পতিবার উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে।


    এ বিষয়ে জানতে চাইলে তাজ ব্রিকসের পরিচালক শরিফুল ইসলাম বাবু জানান,স্থানীয় একটি কুচক্রি মহল তাদের ইটভাটার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে। এসব অভিযোগ সত্য নয়।

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ১৫ নভেম্বর, ২০১৮ ০৬:০৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 306 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7995228
    ১৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:২৫ পূর্বাহ্ন