আজ টাঙ্গাইলের দানবীর রণদা প্রসাদ সাহার ১২২তম জয়ন্তী
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:৫১ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    আজ টাঙ্গাইলের দানবীর রণদা প্রসাদ সাহার ১২২তম জয়ন্তী
    ১৫ নভেম্বর, ২০১৮ ০৬:০৪ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ করেসপন্ডেন্ট,টাঙ্গাইলঃ যে মানুষটি পাহাড়সমান দারিদ্র্যতা নিয়ে জন্ম গ্রহণ করলেন, সেই মানুষটিই এশিয়া মহাদেশের অন্যতম একজন দানবীর ও মানবসেবক হিসেবে খ্যাতি অর্জন করলেন। যে মানুষটি অর্থের অভাবে মায়ের চিকিৎসা করাতে পারলেন না, সেই মানুষটির প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল থেকে এখন প্রতিদিন প্রায় দুই সহস্রাধিক রোগীকে সহজলভ্য চিকিৎসা দান করা হচ্ছে। একটি শিক্ষাকেন্দ্রের অভাবে যেখানে নারীশিক্ষা ছিল অন্ধকারাচ্ছন্ন, এই মানুষটির অবদানেই আজ হাজারো নারী সুশিক্ষা গ্রহণ করে আমাদের নারীসমাজ আলোকিত করছে।

    মানুষটি হলেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের মির্জাপুর গ্রামের দানবীর রায় বাহাদুর রণদা প্রসাদ সাহা।উত্থান একাদশীর হিসেবমতে ১৫ নভেম্বর বৃহস্পতিবার তার ১২২তম জয়ন্তী। প্রতিবছরের মতো এবারও বাংলাদেশের কৃতি সন্তান, প্রখ্যাত লোকহিতৈষী দানবীর রণদা প্রসাদ সাহার ১২২তম জয়ন্তী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে মির্জাপুর কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস কর্তৃপক্ষ পালন করবে। এতে সভাপতিত্ব করবেন রণদার একমাত্র পৌত্র কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

    অনুষ্ঠানে দেশের প্রখ্যাত কবি-সাহিত্যিক-শিল্পী-বুদ্ধিজীবীগণ উপস্থিত থাকবেন বলে কুমুদিনী পরিবার সূত্র জানিয়েছেন।এ ছাড়া ১৯ নভেম্বর মির্জাপুর গ্রামবাসী রণদা নাট মন্দিরে রণদার জয়ন্তী উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১৫ নভেম্বর, ২০১৮ ০৬:০৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 157 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8849031
    ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:৫১ অপরাহ্ন