চৌহালীর উমারপুরে ভিজিডি কার্ড দেওয়ার নামে প্রতারণার অভিযোগ
১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:২৬ অপরাহ্ন


  

  • চৌহালী/এনায়েতপুর/ অপরাধ:

    চৌহালীর উমারপুরে ভিজিডি কার্ড দেওয়ার নামে প্রতারণার অভিযোগ
    ১৭ নভেম্বর, ২০১৮ ০২:১৩ অপরাহ্ন প্রকাশিত

    চৌহালী প্রতিনিধিঃ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের হাপানিয়ার গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আব্দুর করিম এলাকার হতদরিদ্রদের ভিজিডি কার্ড দেয়ার নামে ৭০ হাজার টাকাহাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। স্বামী হারা হতদরিদ্র ময়না খাতুন (৬৫) সহ এলাকার ১৬ জন মহিলার কাজ থেকে টাকা উত্তোলন করে তাদের কার্ড না দিয়ে পায়তারা শুরু করে দিয়েছে। ভুক্তভোগিরা ভিজিডি কার্ড  ওাঁকা ফেরত না পেয়ে আব্দুর করি কে অভিযুক্ত করেছে বলে সংবাদ পাওয়া যায়। এর পর থেকেই প্রতিনিয়ত  যুদ্ধ করে ২ প্রতিবন্ধিসহ ৬ টি  সন্তান নিয়ে দুর্বিসহ জীবন-যাপন করে চলেছে বিধবা ময়না।

     

    এখনো পর্যন্ত সরকারের ভিজিডি কার্ডের তালিকায় নাম উঠেনি হত ভাগ্য ময়না খাতুনের। বিধবা ময়নার ২ ছেলে ৪ মেয়ে সংসারের উপার্জনে তিনিই একমাত্র ভরসা। কাজেই অন্যের বাড়ী বাড়ী কাজ করে কোন মতে বেচে আছেন ময়না। সরে জমিনে জানা যায় নদী ভাঙ্গনের কারনে অন্যের জমিতে ঘর তুলে কোন রকম বসবাস করে জীবিকা নির্বাহ করছেন তিনি। আক্ষেপের সূত্রে বৃদ্ধা ময়না বলেন, প্রতিবছর কার্ড আসে ময়না ততবারই চেয়ারম্যান ও মেম্বারদের দারে দারে ঘুরছি তবুও তাদের মন গলেনি। জোটেনি ভিজিডি ভাতার কার্ড। ৩০ বছর আগে মারা যাওয়া শুকুরের স্ত্রী ময়না সাংবাদিকের পরিচয় পেয়ে কষ্টের কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেন ।

     

    তিনি জানান তার ২ ছেলে ৪ মেয়ে সন্তান রয়েছে। ৬টি সন্তান রেখে স্বামী মারা যায়, ২ টি সন্তান প্রতিবন্ধি অতি কষ্টে সংগ্রাম করে চলছে বিধবা ময়না। ময়না খাতুন বলেন,গত ২ বছর ধরে হাপনিয়া গ্রামের এলাকার ১৬ জন গরীব দুঃস্থ মহিলাদের ভিজিডি কার্ড দেয়ার কথা বলে আমাদের কাজ থেকে ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে কার্ড দেওয়ার নাম করে। আমাদের সাথে প্রতারণা করেছে মর্মে সাক্ষরকৃত লিখিত অভিযোগ পত্র উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় দিয়েও কোন সুফল পায়নি। তদন্ত করা হয়নি এ অভিযোগের।

    সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, চৌহালী ১৭ নভেম্বর, ২০১৮ ০২:১৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 155 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7967908
    ১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:২৬ অপরাহ্ন