রাজশাহী-১ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪০ পূর্বাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ রাজনীতি:

    রাজশাহী-১ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল
    ২৮ নভেম্বর, ২০১৮ ০৩:৩২ অপরাহ্ন প্রকাশিত

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে মনোনয়ন দাখিল করেছে আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী ও বিএনপির ব্যারিস্টার আমিনুল হক এবং তার স্ত্রী আভা হক। আজ বুধবার সকাল ১১টায় গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার শিমুল আকতারের কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র জমা দেন ব্যারিস্টার আমিনুল হক ও আভা হক। 

    এরপর দুপুর ১২ টার  দিকে আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দেন। এর আগে মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দীন বিশ্বাস তার মনোনয়ন পত্র জমা দেন। এ আসনে আরো মনোনয়নপত্র জমা দিয়েছেন  ওয়ার্কার্স পাটির জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। 

    রাজশাহী-১ আসনে বিএনপি থেকে দুই জনকে মনোনয়ন ফরম দেয় প্রসঙ্গে উপজেলা বিএনপির সহ সভাপতি ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন বলেন পরে দুইজনের মধ্যে থেকে একজনের মনোনয়নপত্র প্রত্যাহার ক বেন। সে ক্ষেত্রে ব্যারিস্টার আমিনুল হক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং আভা হকের মনোনয়ন পত্র প্রত্যাহার করা হবে। 

    প্রসঙ্গত জঙ্গিসম্পৃক্ত মামলায় নি¤œ আদালতে সাজা হলেও উচ্চ আদালত খালাস করে ব্যারিস্টার আমিনুল হক। এই সংক্রান্ত কাগজপত্র মনোনয়নপত্রের সঙ্গে সংযুক্ত করেন তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার পর সহকারী রিটার্নিং অফিসারের কাছে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ তুলে ব্যারিস্টার আমিনুল হক বলেন, সকল প্রার্থীকে সমান সুযোগ দিতে হবে। কিন্ত বিএনপিকে সভা-সমাবেশ করতে বাধা দেয়া হচ্ছে। 

    এ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী বলেন, বিএনপির প্রার্থীর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আওয়ামী লীগ আচরণবিধি মেনে চলছে। 

    এদিকে আওয়ামী লীগ ও বিএনটির প্রার্থীরা বিশাল নেতা-কর্মীদের বহর নিয়ে আসলেও সহকারী কার্যালয়ে প্রার্থীসহ ৭জন প্রবেশ করেন। আওয়ামী লীগ প্রাথীর সঙ্গে ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস, সাধারণ সম্পাদক রবিউল আলম, উপজেলা সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম। বিএনপি প্রার্থীর সঙ্গে ছিলেন উপজেলা বিএনপি সভাপতি আব্দুস সালাম শাওয়াল, সাধারণ সম্পাদক মোস্তফা হোসেন, পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, পৌর যুবদল সভাপতি মাহবুবুর রহমান বিপ্লব প্রমুখ।

    নিউজরুম ২৮ নভেম্বর, ২০১৮ ০৩:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 66 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7987706
    ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪০ পূর্বাহ্ন