সমুদ্রে মার্কিন বিমান : পাইলট মৃত, নিখোঁজ ৫
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৩৯ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ দূর্ঘটনা:

    সমুদ্রে মার্কিন বিমান : পাইলট মৃত, নিখোঁজ ৫
    ০৭ ডিসেম্বর, ২০১৮ ০৪:৪০ অপরাহ্ন প্রকাশিত

    মাঝ-আকাশে জ্বালানি ভরার সময়ে জাপানের সমুদ্রে মার্কিন সামরিক বাহিনীর দুটি বিমান  ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এতে মৃত্যু হয়েছে এক পাইলটের। জীবিত উদ্ধার করা হয়েছে আরেক পাইলটকে। তবে এ দুর্ঘটনায় এখনও পাঁচজন নিখোঁজ রয়েছে। 

     

    আজ শুক্রবার জাপানের প্রতিরক্ষা মন্ত্রী তাকেশি আইওয়ায়া গণমাধ্যমকে এসব কথা জানিয়ে আরো বলেন, নিখোঁজদের সন্ধানে যৌথ তল্লাশি শুরু করেছে জাপান ও আমেরিকার বাহিনী। 

     

    জানা গেছে, স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার রাত ২টার দিকে দক্ষিণ-পশ্চিম জাপান উপকূলের মুরোতো অন্তরীপ থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে উড়ন্ত অবস্থায় ট্যাঙ্কার-বিমান কে সি-১৩০ থেকে জ্বালানি ভরার কথা ছিল একটি এফএ/১৮ যুদ্ধবিমানের। সেই সময়ে দুইটি বিমানই একসঙ্গে সমুদ্রে ভেঙে পড়ে। কী ভাবে দুইটি বিমানই ভেঙে পড়ল, তা নিয়ে বিস্তারিত ব্যাখ্যা দেয়নি কোনও দেশই। 

     

    তবে মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মাঝ আকাশে সম্ভবত মুখোমুখি চলে এসেছিল বিমান দুইটি। বিমান দুইটির ধ্বংসস্তূপ খুঁজে বের করতে প্রথমে একটি হেলিকপ্টার পাঠানো হলেও ঘন কুয়াশা আর বৃষ্টির জন্য কিছুই করা যায়নি বলে জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে। 

     

    সূত্র আরো জানায়, নিখোঁজ সেনাদের খোঁজে নেমেছে মোট নয়টি বিমান এবং তিনটি জাহাজ। এফএ/১৮ যুদ্ধ বিমানটির দুই পাইলটকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে এক পাইলটকে মৃত ঘোষণা করা হয়। 

     

    উল্লেখ্য, এর আগেও জাপানে এই ধরনের রুটিন মহড়ায় দুর্ঘটনা ঘটেছে। গত নভেম্বরেই একটি মার্কিন যুদ্ধবিমান দক্ষিণ জাপানের ওকিনাওয়া দ্বীপে ভেঙে পড়েছিল। তবে তার দুই যাত্রীকেই জীবিত উদ্ধার করা হয়। 

    নিউজরুম ০৭ ডিসেম্বর, ২০১৮ ০৪:৪০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 56 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7987676
    ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৩৯ পূর্বাহ্ন