টাঙ্গাইলের সর্বত্রই চলচ্ছে নির্বাচনী আমেজ
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪১ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ রাজনীতি:

    টাঙ্গাইলের সর্বত্রই চলচ্ছে নির্বাচনী আমেজ
    ০৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:১৪ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ করেসপন্ডেন্ট,টাঙ্গাইলঃধেয়ে আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনী হাওয়া। প্রতি মুহূর্তে বাতাসের এই গতিবেগ বেড়েই চলেছে।নির্বাচন কমিশনের এই গতিবেগ পর্যবেক্ষণের সঙ্গে আছে রিটার্নিং অফিসার, ইলেকশন অফিসার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন।ইলেক্ট্রনিক মিডিয়ার টিভি চ্যানেলের পর্দায় ও সংবাদপত্রের পাতা ভরে থাকছে পাঠক চাহিদার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জ্বর নিরসনের ব্যবস্থাপত্র।

    টাঙ্গাইল শহরের কেন্দ্রস্থল নিরালা মোড়, পৌর উদ্যান, ক্যাপসুল মার্কেট, নিউ মার্কেট, নিরালা মোড়, বেবিস্ট্যান্ড, নতুন বাসস্ট্যান্ড, পুরাতন বাসস্ট্যান্ড, পাঁচ আনি-ছয় আনি বাজার, বটতলা মোড়, ঈদ গাঁ চত্তর এই প্রজন্মের তরুণ-তরুণী, মধ্যবয়সী, রাজনৈতিক কর্মী সমর্থকদের মিলনমেলা। আর সেই মিলন মেলাই হয়ে উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আড্ডার আসর।চায়ের দোকানদার অমুল্য বললেন, প্রতিদিন ভোটের রাজনীতির পক্ষে বিপক্ষের সমর্থকদের যে তর্কবিতর্ক শুরু হয় তাতে হারিয়ে যায় জন শোরগোল। এ যেন নির্বাচনী আমেজের আন্তরিকতা ও ভাব বিনিময়ের এক অন্যরকম উৎসব।

    শীতের মধ্যে এই নির্বাচনী হাওয়া বইবে বছরের শেষ দিন পর্যন্ত। এই নির্বাচন আসে প্রতি পাঁচ বছর অন্তর। নির্বাচনী উৎসব টাঙ্গাইল জেলা শহর ও বিভিন্ন উপজেলা শহর, ইউনিয়ন ছাড়িয়ে প্রতিটি গ্রামে ছড়িয়ে পড়েছে। এই উৎসবের নির্ধারিত কোন জায়গা নেই।সাধারণের কৌতূহলের কোন সীমা রেখা নেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে। যারা বিদেশী চ্যানেলের সিরিয়ালে আসক্তি তারাও সাময়িক বিরতি দিয়ে রিমোটে দেশের টিভি চ্যানেলের বোতাম টিপে নির্বাচনী খবর ও নির্বাচন ভিত্তিক অনুষ্ঠান দেখছে।

    নতুন কোন কিছু ঘটলেই শুরু হয়ে যায় কথা। যে যার মতো করে বিশ্লেষণ করার পালা। টিভি চ্যানেলগুলোর টকশো নামের এক ধরনের বিনোদনের অনুষ্ঠান দেখে দর্শকরা এডিকটেড হয়ে পড়েছেন। পলিটিক্সের আড্ডা শুরু হলেই কেউ উপস্থাপক কেউ ‘জ্ঞানী বিশ্লেষক’ সেজে কথা বলতে থাকেন। এমন অংশগ্রহণকারীদের মধ্যে দর্শক শ্রোতা হয়ে থাকা লোকজনও মজা পায়।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ০৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:১৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 64 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    7987722
    ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪১ পূর্বাহ্ন