প্রথম ওয়ানডেতে একাদশে থাকছেন যারা
১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:২৫ অপরাহ্ন


  

  • জাতীয়/ খেলাধুলা:

    প্রথম ওয়ানডেতে একাদশে থাকছেন যারা
    ০৯ ডিসেম্বর, ২০১৮ ১১:১৪ পূর্বাহ্ন প্রকাশিত

    উৎসবের আবহের মাঝেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের সিরিজটি যেকোনো মূল্যে বগলদাবা করতে চাইছে টাইগাররা। টেস্ট সিরিজে ক্যারিবীয়দের নাস্তানবুদ করে আমুদেই আছে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিক-মাহমুদুল্লাহরা।

     

    এই সিরিজ জয় দিয়ে রাঙাতে চাইবেন দেশের মাটিতে নিজের সম্ভাব্য শেষ সিরিজে নামা মাশরাফিও। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বেলা ১টায় শুরু হবে প্রথম ওয়ানডে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোনো ওয়ানডে সিরিজ না থাকায় ধরে নেয়া হচ্ছে আপনালয়ে এটাই মাশরাফির শেষের শুরু।

     

    অধিনায়ক মাশরাফির ইতিহাসময় এই ম্যাচে বাংলাদেশ জয়ী হওয়ার বিষয়ে প্রত্যয়ী।টেস্ট সিরিজ জয় ও প্রস্তুতি ম্যাচ জয়ের সুখস্মৃতি রয়েছে টাইগারদের। প্রস্তুতি ম্যাচ দিয়ে ক্রিকেটে ফিরছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। প্রস্তুতি ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেছেন। প্রস্তুতি ম্যাচে শতকের দেখা পেয়েছেন আরেক ওপেনার সৌম্য সরকারও।ফর্মের ধারায় আছেন লিটন দাস, ইমরুল কায়েসও।

     

    টেস্টে সিরিজে ভালো করেছেন মুশফিক, মাহমুদুল্লাহ রিয়াদও।আর অলরাউন্ডার সাকিবের টেস্ট পারফরমেন্স তো ছিল চোখ ধাধানো। বোলারদের মধ্যে তাইজুল ও মিরাজের ঘূর্ণিতে টেস্ট সিরিজে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয় বোলাররা। দলে এতগুলো ইনফর্মার বোলার ও ব্যাটসম্যান থাকতে একাদশ সাজাতে চিন্তা কিসের মাশরাফির? না কোনো চিন্তা নেই। বরং চিন্তা হচ্ছে কাকে বসিয়ে কাকে রাখা হবে দলে তা নিয়ে।

     

    স্কোয়াডে আছেন প্রতিভাবান ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। সিমারদের মধ্যে মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনিদের সবাই ফিট। অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, মিরাজ, আরিফুল হক কিংবা নাজমুল ইসলাম অপুর মতো খেলোয়াড়রাও প্রমাণ করেছেন নিজেদের। এতগুলো প্রতিভাবান খেলোয়ারের মধ্যে কাকে বাদ দিয়ে একাদশ সাজাতে হয় তা নিয়ে টিম ম্যানেজমেন্ট অনেকটা বিপাকে।

     

    তবে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজ যতটা সহজে জেতা সম্ভব হয়েছে, ওয়ানডের বেলা সেটি খাটবে বলে মনে হয় না। কারণ ওয়ানডেতে ক্যারিবীয়দের এই টিমটি অনেকটাই শক্তিশালী।

     

    দলে রয়েছেন মারলন স্যামুয়েলস ও ড্যারেন ব্রাভোর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। ওয়ানডে ক্রিকেটে এক হাজার রান থেকে মাত্র পাঁচ রান দূরে রয়েছেন কিয়েরন পাওয়েল। সব মিলিয়ে অধিনায়ক রোভম্যান পাওয়েল জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, ‘বাংলাদেশকে হারানোর যথেষ্ট শক্তি আমাদের আছে। তারা পূর্ণ শক্তি পেয়েছে কিন্তু আমরাও পূর্ণ শক্তির কাছাকাছি আছি। রোমাঞ্চকর একটি সিরিজ হবে।’

     

    শীতে যেহেতু খেলা হচ্ছে তাই একাদশে সিমারদের আধিক্য থাকবে। সেক্ষত্রে মাশরাফির সঙ্গে সিমার হিসেবে থাকতে পারেন মোস্তাফিজ। রুবেল কিংবা আবু হায়দার রনির একজন থাকছেন একাদশে। আর স্পিন অলরাউন্ডার হিসেবে মিরাজের খেলাটা অনেকটাই নিশ্চিত।

     

    ব্যাটসম্যানদের মধ্যে উদ্বোধনী জুটিতে তামিমের সঙ্গী কে হবে সেটি বলা মুশকিল।লিটন কিংবা সৌম্যর মধ্যে কে থাকছেন তা জানতে দুপুরে একাদশ ঘোষণার আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এমনকি সৌম্য লিটনের দু’জনই একাদশে থাকলেও অবাক হওয়ার কিছুই থাকবে না। সেক্ষেত্রে লিটনকে উদ্বোধনী জুটিতে আর সৌম্যকে নামানো হতে পারে তিনে কিংবা সাতে।

     

    চার, পাঁচ, ছয়ে নামবেন যথাক্রমে সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহ।সাতে সৌম্য খেললে জায়গা ছেড়ে দিতে হবে মিঠুনকে।আর সাত ব্যাটসম্যান একাদশে রাখলে মিঠুনকেও দলে রাখা হতে পারে।

     

    আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর ১টায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। এর পর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে ১১ ডিসেম্বর। আর ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

     

    বাংলাদেশের সম্ভাব্য বাংলাদেশ একাদশ

     

    তামিম ইকবাল

     

    লিটন দাস

     

    মোহাম্মদ মিঠুন

     

    সাকিব আল হাসান

     

    মুশফিকুর রহিম

     

    মাহমুদউল্লাহ

     

    সৌম্য সরকার

    মেহেদী হাসান মিরাজ/ নাজমুল ইসলাম অপু

     

    মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)

     

    মুস্তাফিজুর রহমান

     

    রুবেল হোসেন/ আবু হায়দার রনি

    নিউজরুম ০৯ ডিসেম্বর, ২০১৮ ১১:১৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 88 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8409269
    ১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:২৫ অপরাহ্ন