উল্লাপাড়ায় নতুন প্রজন্মের সাথে রাষ্ট্র বিষায়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:২৬ অপরাহ্ন


  

  • উল্লাপাড়া/ অন্যান্য:

    উল্লাপাড়ায় নতুন প্রজন্মের সাথে রাষ্ট্র বিষায়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
    ০৯ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৫ অপরাহ্ন প্রকাশিত

    রায়হান আলীঃ রোববার উল্লাপাড়া বিজ্ঞান কলেজ চত্বরে নতুন প্রজন্মের সঙ্গে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় শিক্ষাবিদ ও মুক্তিযোদ্ধারা এ অনুষ্ঠানের আয়োজন করেন।

    মতবিনিময় সভায় উপস্থিত শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জীবন গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম এতে মুখ্য আলোচক ছিলেন।

    অনুষ্ঠানে উপজেলার উল্লাপাড়া বিজ্ঞান কলেজ, সরকারি আকবর আলী কলেজ, এইচ. টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজ, এইচ. টি. ইমাম ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

    মতবিনিময় সভায় মুক্তিযোদ্ধা ও সাংবাদিক গোলাম মোস্তফার সঞ্চালনায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজের অধ্যক্ষ শ্যামল কুমার রায়, এইচ. টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, শিক্ষার্থী মিতু খাতুন, মারুফ হাসান ও একরামুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

    মুখ্য আলোচক তানভীর ইমাম তার বক্তব্যে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস, রাষ্ট্রনীতি, সমাজনীতি, সরকার ও গণতন্ত্র বিষয়ে সম্যক জ্ঞান লাভের জন্য ভালোভাবে লেখাপড়া করার আহ্বান জানান। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের স্বাধীনতা যুদ্ধে এদেশের ছাত্র সমাজের ভূমিকা ও অবদান তুলে ধরে তাদের নীতি আদর্শ অনুসরণের পরামর্শ দেন।

    মুখ্য আলোচক বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল মুল চারটি রাষ্ট্রীয় নীতির উপর। এগুলো হলো, গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা ও জাতীয়তাবাদ। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদেরকে এই চারটি মূল নীতি সম্পর্কে ধারণা অর্জনের জন্য সবাইকে ভালোভাবে রাষ্ট্রবিজ্ঞান পড়তে হবে।

    সেই সাথে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উপযুক্ত মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। মতবিনিময় সভায় উপস্থিত শিক্ষার্থীরা সম্মলিতভাবে নিজেদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জীবন গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ০৯ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 214 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8409290
    ১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:২৬ অপরাহ্ন