গুড নেইবারস্ এর উদ্দ্যোগে মেয়েদের মাঝে পুষ্টিকর খাদ্য ও সেলাই মেশিন বিতরন
২২ জানুয়ারী, ২০১৯ ০৫:২২ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ অন্যান্য:

    গুড নেইবারস্ এর উদ্দ্যোগে মেয়েদের মাঝে পুষ্টিকর খাদ্য ও সেলাই মেশিন বিতরন
    ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৯ অপরাহ্ন প্রকাশিত

    সলঙ্গা  প্রতিনিধিঃ জেলার সলঙ্গায় বাল্য বিয়ের শিকার ২০০ জন মেয়ের মাঝে পুষ্টিকর খাদ্য ও সেলাই মেশিন বিতরন করা হয়েছে। গতকাল বৃহঃবার বেলা ১০ টায় সিরাজগঞ্জ সিডিপির ঘুড়কা কার্যালয়ে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিডিপির ম্যানেজার মিঃ টমাস মন্ডল, ঘুড়কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোকুল চন্দ্র দাস, এডুকেশন অফিসার মি. জীবন্ত হাগিদক, গ্র্যান্ড অফিসার মিস পলি খাতুন সহ অনেকে।

     

    এডুকেশন এন্ড প্রটেকশন অফিসার মি. জীবন্ত হাগিদক বলেন, গুড নেইবারস বাংলাদেশ সিরাজগঞ্জ সিডিপি অত্র এলাকায় ১৯৯৭ সাল থেকে বর্তমান পর্যন্ত দীর্ঘ ২১ বছর ধরে শিশুদের শিক্ষা, সু-স্বাস্থ্য এবং শিশুদের পরিবারিক আয় সর্বোপরি শিশু অধিকার সুনিশ্চিত করার জন্য কাজ করে আসছে। কিন্তু তার পরও পরিতাপের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে অনেক শিশু বাল্যবিয়ের কালো গ্রাস থেকে মুক্তি পাচ্ছেনা। ইতি মধ্যে গুড নেইবারস বাংলাদেশ অত্র এলাকায় জরিপ করে ২০০ জন বাল্য বিয়ের শিকার হওয়া শিশু সন্ধান পেয়েছে। দেখা গেছে, এসব শিশু বেশির ভাগই মানবেতর জীবন যাপন করছে।

     

    অধিকাংশ শিশু বিবাহ বিচ্ছেদের শিকার হচ্ছে। এদের মানবিক দিক বিবেচনা করে গুডনেইবারস বাংলাদেশ গ্র্যান্ড প্রজেক্ট কার্যক্রমের আওতায় তাদের সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় তাদের স্বাস্থ্য সেবা ও কর্মক্ষম করে তোলার উদ্যেগ হিসেবে অদ্য ১৩ই ডিসেম্বর, প্রজেক্ট অফিসে ২০০ জন বাল্য বিয়ের শিকার প্রাপ্ত শিশুদের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরন ও ১০  জন বিবাহ বিচ্ছেদ প্রাপ্ত শিশুদের মাঝে সেলাই মেশিন বিতর করা হচ্ছে। গুডনেইবারস বাংলাদেশ সিরাজগঞ্জ সিডিপি তাদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে লক্ষ্য করেই এ উদ্দ্যোগ গ্রহন করেছেন।

    স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 144 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8474390
    ২২ জানুয়ারী, ২০১৯ ০৫:২২ পূর্বাহ্ন