সিরাজগঞ্জে বিএনপি-আওয়ামীলীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
১৬ জানুয়ারী, ২০১৯ ০৬:৪৮ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ রাজনীতি:

    সিরাজগঞ্জে বিএনপি-আওয়ামীলীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
    ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:২১ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জে বিএনপি ও আওয়ামীলীগ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। শনিবার সকাল ১১টায় সিরাজগঞ্জ-২(সদর-কামারখন্দ) আসনের বিএনপি মনোনিত প্রার্থী রুমানা মাহমুদের হোসেনপুরস্থ বাসভবনে এবং বেলা ১২টায় এসএস রোডস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ পৃথক দুটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  


    জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় বিএনপি মনোনিত প্রার্থী রুমানা মাহমুদ সংবাদ সম্মেলনে বলেছেন, জনবিচ্ছিন্ন হয়ে সারাদেশের মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারের মদদে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামীলীগের সন্ত্রাসীরা এক হয়ে সিরাজগঞ্জের ৬টি আসনেই ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের উপর বেপরোয়া হামলা-মামলা, বাড়িঘর ও গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ এবং হুমকী-ধামকী দিয়ে যাচ্ছে। প্রতিদিন প্রকাশ্যে আওয়ামীলীগের সন্ত্রাসীরা পিস্তলসহ বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে পুলিশের সহায়তায় মহড়া দিয়ে বেড়াচ্ছে। আবারো এক তরফা ভোটারবিহীন নির্বাচন করার লক্ষ্যে বিএনপিকে মাঠ থেকে বিতারিত করতে বেপরোয়া হয়ে উঠেছে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


    তিনি বলেছেন, ১৪ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি পালন করার জন্য আমার বাসভবন থেকে নেতাকর্মীদের নিয়ে বিএনপি অফিসে যাওয়ার পথে বিনা উস্কানীতে পুলিশ আমাদের উপর নির্বিচারে গুলিবর্ষন বর্ষন করে। এতে আমিসহ(প্রার্থী রুমানা মাহমুদ) দলের অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হই। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ৬-৭জন নেতাকার্মীকে আটক করা হয়েছে। অথচ, এ কর্মসূচির বিষয়ে জেলা রিটার্নিং অফিসার ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছিলো। ইতিপূর্বে নির্বাচন কমিশনে বিভিন্ন অভিযোগ করা হলেও তার কোন ব্যবস্থা নেয়া হয়নি। এসময় পুলিশের এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রুমনা মাহমুদ জেলা রিটার্নিং অফিসার, পুলিশ সুপার, সদর থানার ওসি ও ওসি তদন্তের প্রত্যাহার দাবি করেছেন। এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি উল্লেখ করেন।


    এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সিরাজগঞ্জ-৩(রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম-সম্পাদক নূর কায়েম সবুজ, অমর কৃষ্ণ দাস, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামানসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    এদিকে, পুলিশের উপর বিএনপি-জামায়াতের সন্ত্রাসী হামলা, দলের নেতাকর্মীদের বাড়িঘরে আগুন, লুটপাট, বোমাবাজি, অগ্নিসন্ত্রাস ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ।  জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ-২(সদর-কামারখন্দ) আসনের আওয়ামীলীগ প্রার্থী অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত  মুন্না এমপি বলেছেন, সিরাজগঞ্জের ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড ও নৌকার জনপ্রিয়তা দেখে বিএনপি-জামায়াত ভীত হয়ে পরেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তারা নানা নাশকতামূলক কর্মকান্ড শুরু করেছে। সিরাজগঞ্জবাসী পাঁচ বছর তাদের মাঠে দেখেনি। সম্প্রতি নির্বাচনকে সামনে রেখে আমার নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে আ’লীগের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা, বাড়িঘরে আগুন, লুটপাট, বোমাবাজি ও অগ্নিসন্ত্রাস করে তার দায় আ’লীগের উপর চাপানোর চেষ্টা করছে। তিনি বলেছেন, সিরাজগঞ্জের আওয়ামীলীগ অতীতের যেকান সময়ের চেয়ে এখন অনেক বেশী শক্তিশালী ও সুসংগঠিত। ভবিষ্যতে কোন সন্ত্রাসী কর্মকান্ড বা মিথ্যাচার করলে জনগণকে সাথে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।     
    পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা বেগম স্বপ্না, জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাড. কেএম হোসেন আলী হাসান, মোস্তফা কামাল খান, আব্দুল বারী সেখ, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক রিয়াজ উদ্দিন প্রমুখ।

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:২১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 448 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8396324
    ১৬ জানুয়ারী, ২০১৯ ০৬:৪৮ পূর্বাহ্ন