সৌদি আরবে অভিবাসী দিবস পালিত
১৬ জানুয়ারী, ২০১৯ ০৬:৫২ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    সৌদি আরবে অভিবাসী দিবস পালিত
    ১৯ ডিসেম্বর, ২০১৮ ০১:৫৬ অপরাহ্ন প্রকাশিত

    সৌদি আরবের রিয়াদে আল ইয়ামামা কোম্পানির তুমামস্হ শ্রমিক ক্যাম্পে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসের শ্রম উইংয়ের উদ্যোগে আল ইয়ামামা কোম্পানিতে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নিয়ে খেলাধুলা, আলোচনাসভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

    অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সরকার নিরাপদ অভিবাসন নিশ্চিত করার লক্ষে বদ্ধপরিকর। এছাড়া সৌদি আরবে অভিবাসন ব্যয় কমানোর লক্ষে কাজ করছে সরকার। তিনি বলেন, সৌদি আরবে দক্ষ ও প্রশিক্ষিত শ্রমিক প্রেরণের জন্য বাংলাদেশে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

    এছাড়া সৌদি আরবে বসবাসরত শ্রমিকদের খুব শীঘ্রই বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা হবে। তিনি অভিবাসী বাংলাদেশিদের জীবন বীমার মাধ্যমে বীমা সুবিধা ও পেনশন স্কিম চালু করার লক্ষে দূতাবাস কাজ করছে বলে জানান। রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে বাংলাদেশের একটি বাংলাদেশি ব্যাংক যেন কার্যক্রম শুরু করতে পারে সে লক্ষেও দূতাবাস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

    রাষ্ট্রদূত গোলাম মসীহ অভিবাসীদের জন্য নেয়া দূতাবাসের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, দূতাবাস অভিবাসীদের সেবা দ্রুত ও সহজে প্রদান করার জন্য কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সৌদি আরবের বিভিন্ন প্রান্তে অভিবাসীদের সেবা দেয়ার লক্ষে প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হয়েছে। অচিরেই সৌদি আরবের সব শহরে প্রবাসী সেবা কেন্দ্র স্থাপন করা হবে বলে রাষ্ট্রদূত জানান। সেই সঙ্গে সৌদি আরবের বিভিন্ন প্রান্তে অভিবাসী বাংলাদেশিদের সেবা প্রদানের লক্ষে নিয়মিত কনস্যুলার টীম ও প্রেরণ করা হচ্ছে।

    আলোচনাঅনুষ্ঠানে স্বাগতবক্তব্য প্রদান করেন দূতাবাসের শ্রম উইংয়ের প্রথম সচিব আসাদুজ্জামান। এছাড়াও অনুষ্ঠানে আল ইয়ামামা কোম্পানির প্রজেক্ট ম্যানেজার মো. নাসির উদ্দীন ও ফাহিম বক্তব্য প্রদান করেন।

    দূতাবাসের শ্রম উইংয়ের প্রথম সচিব মো. সফিকুল ইসলাম ও প্রেস উইং দ্বিতীয় সচিব মো. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠান শেষে বাংলাদেশি শ্রমিকদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

    নিউজরুম ১৯ ডিসেম্বর, ২০১৮ ০১:৫৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 91 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8396384
    ১৬ জানুয়ারী, ২০১৯ ০৬:৫২ পূর্বাহ্ন