উল্লাপাড়ায় বিধবা ও সন্তানদের মারপিট করে ঘরবাড়ি দখল করে গ্রাম ছাড়া করার অভিযোগ
২২ জানুয়ারী, ২০১৯ ০৫:২৪ পূর্বাহ্ন


  

  • উল্লাপাড়া/ অপরাধ:

    উল্লাপাড়ায় বিধবা ও সন্তানদের মারপিট করে ঘরবাড়ি দখল করে গ্রাম ছাড়া করার অভিযোগ
    ২৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৩ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া প্রতিনিধিঃ সম্পত্তি দাবি করায় এক বিধবা মহিলা ও তার ছেলে মেয়েদের মারপিটের পর এলাকা ছাড়া করে ঘর বাড়ি দখলের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে নির্যাতিতরা আদালত, থানায় মামলা দায়ের ও স্থানীয় পর্যায়ে বিচার চেয়েও কোন প্রতিকার পাচ্ছে না। এ ঘটনার পর কয়েকটি দুঃস্থ পরিবার মানবেতর জীবনযাপন করছে। নির্যাতনের এমন ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়ড়া ইউনিয়নের হোড়পাড়া গ্রামে।   

    জানা যায়,কয়ড়া হোড়পাড়া গ্রামের মৃত ফজু খদগীরের বিধবা স্ত্রী পরিছন নেছা ও তার সন্তানেরা ওয়ারিশান সূত্রে একই গ্রামের তার স্বজনদের কাছে সম্পত্তি পায়। এ নিয়ে তারা আদালতে মামলা দায়ের করে। মামলায় তারা রায় পেলেও সেই সম্পত্তি দখলে বাধা দেয় স্বজনরা। গত ১৪ ডিসেম্বর কয়ড়া হোড়পাড়া গ্রামের মৃত নেফাজ সরকারের পুত্র আফছার আলী, তোরাব আলী, নান্নু সরকার, জাহের প্রামানিকের ছেলে মুনজু, মানছুর, সাকের প্রামানিকের ছেলে আজাদ প্রামানিক, কাসেম প্রামানিক  নেতৃত্বে একদল লোক ওই বিধবার বাড়ি দখলের জন্য সশস্ত্র হামলা চালায়। এতে বাধা দিলে উল্লেখিত ব্যক্তিরা ওই বিধবার পুত্রবধু বুলু খাতুন, তার কন্যা মনোয়ারা খাতুনকে বেদম মারপিট করে তাদের ঘরে থাকা সর্বস্ব লুটে নেয়। ঘটনার সময় গুরুতর আহত ওই বিধবার পুত্রবধু ও মেয়েকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় ওই বিধবা বাদি হয়ে সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে ১৮ ডিসেম্বর মামলা দায়ের করে। 

    এদিকে আদালতের রায়ের পর ওই বিধবা ও তার সন্তানেরা তাদের প্রাপ্ত সম্পত্তিতে বসবাস করা অবস্থায় ১৪ ডিসেম্বর দুপুরে হোড়পাড়া গ্রামের জাহের প্রামানিকের ছেলে মনজু, মানছুর, লালন, বাবু মিয়ার ছেলে জাকিরুল, জাহিদুল, নেফাজ সরকারের ছেলে আফছার আলী, তোরাব আলী, সাকের প্রামানিকের ছেলে নাসির, নাজেম সহ একদল সশস্ত্র লোক ওই বিধবার বাড়ি থেকে জোড়পূর্বক মাটি কাটতে শুরু করে। এসময় তাদের বাধা দিলে ওই বিধবার ছেলে তার পুত্রবধু ও নাতি নাতনীরা বেদম মারপিটের স্বীকার হয়ে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনায় বিধবার ছেলে ভ্যান চালক পর্বত আলী বাদি হয়ে সিরাজগঞ্জ আদালতে আরেকটি পৃথক মামলা দায়ের করে। ওই বিধবা ও তার সন্তানেরা আদালতের রায়ে প্রাপ্ত সম্পত্তিতে বসবাস করা অবস্থায় উল্লেখিত ব্যক্তিরা তাদের উপরে দফায় দফায় হামলা চালিয়ে মারপিট করে তাদের ঘর বাড়ি দখল করে নিয়েছে। দখলকারীরা প্রভাবশালী হওয়ায় বিধবা ও তার দিনমজুর সন্তানেরা স্থানীয় ভাবে বিচার চেয়েও কোন প্রতিকার পাচ্ছে না।  ঘটনার পর থেকে তারা বারবার নিজ বাড়িতে ফেরার চেষ্টা করলেও উল্লেখিত ব্যক্তিরা তাদের গ্রামে প্রবেশ করতে দিচ্ছে না। নিজ বাড়িতে ফিরতে না পেরে তারা মানবেতর জীবন যাপন করছে। এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ দেওয়ান কউশিক আহমেদ জানান,বিধবা ও তার সন্তানের দায়ের করা মামলাটি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ২৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 261 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8474413
    ২২ জানুয়ারী, ২০১৯ ০৫:২৪ পূর্বাহ্ন