নড়াইলবাসীর সার্বিক নিরাপত্তায় বিপুল পরিমান সিসি ক্যামেরা স্থাপন!
১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:০৭ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    নড়াইলবাসীর সার্বিক নিরাপত্তায় বিপুল পরিমান সিসি ক্যামেরা স্থাপন!
    ১০ জানুয়ারী, ২০১৯ ০৪:১৬ অপরাহ্ন প্রকাশিত

    ১০ই জানুয়ারী নড়াইলবাসীর সার্বিক নিরাপত্তায় নড়ইল ও লোহাগড়া শহরে প্রাথমিক অবস্থায় ৫২টি সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ হয়ছে। এ নিরাপত্তামূলক ক্যামেরা স্থাপনের কাজ করা হয়েছে। এ কাজ সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

    গত ১৬ ডিসেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং সিডনিশান ইন্টারন্যাশনাল নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের মধ্যে সিসি ক্যামেরা ও মনিটর স্থাপন সংক্রান্ত এক চুক্তি স্বাক্ষরিত হয়। ঢাকার গুলশানে দাহুয়া-সিডনিশান সেন্টারে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন নড়াইল এক্সপ্রেস এর চেয়ারম্যান মাশরাফী বিন মোর্ত্তজা ও সিডনিশান ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী সাগর টিটো। এ চুক্তি স্বাক্ষরের পর নড়াইল শহরের ১৫টি পয়েন্টে ৩৮টি ক্যামেরা এবং লোহাগড়া পৌর এলাকার ৫টি পয়েন্টে ১৫টি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

    এ কাজের ডিজাইনার ও সমম্বয়কারী বলেন, সিসিটিভি ক্যামেরা স্থাপনে খরচ ধরা হয়েছে প্রায় ২৫লাখ টাকা। প্রথম ২বছর সিডনিশান ইন্টারন্যাশনাল এবং পরবর্তীতে নড়াইল জেলা পুলিশ এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশান এটির মেইনটেইন করবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, সিসিটিভি ক্যামেরা স্থাপনে স্পন্সর করছে সিডনিশান ইন্টারন্যাশনাল নামে একটি ক্যামেরা ডিসট্রিবিউটরি প্রতিষ্ঠান। নড়াইলের সার্বিক নিরাপত্তার জন্য প্রাথমিক অবস্থায় ৫২টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর পর জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান সিসিটিভির আওয়তায় আসবে বলে জানান।

    নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম) বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে নড়াইল-২ আসনের নব নির্বাচিত এমপি ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যেগে এসব সিসিটিভি নিয়ন্ত্রন করা হচ্ছে এসপি অফিস থেকে। এর ফলে নড়াইলে মটরসাইকেল চুরি, ইভটিজিং, রাজনৈতিক অস্থিরতাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড কমবে এবং জেলার আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে থকবে। আগামিতে জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান সিসিটিভির আওতায় আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

    নিউজরুম ১০ জানুয়ারী, ২০১৯ ০৪:১৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 57 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8408953
    ১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:০৭ অপরাহ্ন