চৌহালীতে তাজ, বেলকুচিতে রেজাকে উপজেলা চেয়ারম্যান পদে চায় তৃণমুল আ’লীগ
১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:১১ অপরাহ্ন


  

  • চৌহালী/এনায়েতপুর/ অন্যান্য:

    চৌহালীতে তাজ, বেলকুচিতে রেজাকে উপজেলা চেয়ারম্যান পদে চায় তৃণমুল আ’লীগ
    ১২ জানুয়ারী, ২০১৯ ০৫:২২ অপরাহ্ন প্রকাশিত

    চৌহালী প্রতিনিধিঃ নির্বাচন কমিশন থেকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল এখনাে ঘােষণা না করলেও আগামী মার্চে দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে, কমিশনের এমন ইঙ্গিতের পর থেকেই চৌহালী ও বেলকুচি উপজেলায় বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। 

    চৌহালী উপজেলায় আ’লীগ নেতা তাজ উদ্দিন ও বেলকুচি উপজেলায় যুবলীগ নেতা সাজ্জাদুল হক রেজাকে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হিসেবে ঘােষনার দাবিতে তাদের সমর্থকরা ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যােগাযােগ মাধ্যমে চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। তবে বসে নেই অন্যান্যরাও, মনােনয়ন বাগিয়ে নিতে দলের সিনিয়র নেতাদের সাথে লবিং চালিয়ে যাচ্ছেন তারা। 

    জানা যায়, সিরাজগঞ্জ-৫ সংসদীয় আসনের আওতাধীন বেলকুচি ও চৌহালী উপজেলা। চৌহালী উপজেলা যমুনা নদী দ্বারা জেলা সদর থেকে বিচ্ছিন্ন একটি জনপদ। যমুনায় বিলীন হয়েছে উপজেলা কমপ্লেক্স ও থানা ভবন সহ বিভিন্ন স্হাপনা। ২০১৪ সালে চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিতরা তিনটি পদেই বিজয়ী হয়। বিভিন্ন কারনে এলাকার উন্নয়নে তেমন ভুমিকা রাখতে পারেনি তারা। তাই এবার এলাকার উন্নয়নে ও হারানাে পদগুলি উদ্ধারে চৌহালী আ’লীগের যুগ্মসম্পাদক তাজ উদ্দিনকে দলের মনােনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘােষনার জন্য দলীয় নেতাকর্মীদর মধ্যে দাবি উঠেছে। তিনি স্হানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী হিসেবে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। চৌহালী যুবলীগের সাবেক আহবায়ক তাজ উদ্দিন বর্তমানে উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি, খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও রেডক্রিসেন্ট সােসাইটির আজীবন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী করতে সমর্থক ও দলীয় নেতাকর্মীরা একােট্টা হয়ে মাঠে কাজ করতে প্রচারণা চালিয়ে যাচ্ছন। এবিষয়ে চৌহালী উপজেলা আ’লীগের যুগ্মসম্পাদক তাজ উদ্দিন বলেন, দল মনােনয়ন দিলে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। তিনি আরও বলেন, চৌহালীর অগ্রগতিতে আমি কাজ করে যাচ্ছি। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে উন্নয়নে নতুন নতুন মাত্রা যােগ হবে। 

    অপর দিকে তাঁতশিল্পে সমৃদ্ধ বেলকুচি উপজেলায় রয়েছে একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন। বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজা উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের মনােনয়ন প্রত্যাশায় স্হানীয় এমপি’র ছবি সংবলিত পােষ্টার ও ব্যানার দিয়ে এলাকাবাসির নিকট দােয়া চেয়েছেন। তিনি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও গাড়ামাসি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে রেজাকে আ’লীগের একক প্রার্থী ঘােষনার দাবিতে দলীয় নেতৃবৃন্দের সাথে জনপ্রতিনিধিরাও একাত্ততা ঘােষনা করে এলাকায় গণসংযােগসহ ফেসবুকে চালিয়ে যাচ্ছেন প্রচার- প্রচারণা। ইতােমধ্যে সাজ্জাদুল হক রেজা আ’লীগের সিনিয়র নেতাদের নিকট থেকে দােয়া নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন। এসব বিষয়ে সাজ্জাদুল হক রেজা বলেন, সংগঠন শক্তিশালী ও এলাকার উন্নয়নে তরুন যুবকদের নিয়ে কাজ করে যাচ্ছি। দীর্ঘ সময় ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলাম। হামলা, মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছি। দলীয় মনােনয়ন নিয়ে নির্বাচন করতে চাই। দল আমাকে মনােনয়ন দিলে নৌকার বিজয় নিশ্চিত হবে ইনশাআল্লাহ। তবে সংসদ নির্বাচনের পর কে পাচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনােনয়ন নৌকা প্রতীক, এ জিজ্ঞাসা এখন বেলকুচি-চৌহালী উপজেলার সর্বস্তরের জনসাধারনের। 

    সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, চৌহালী ১২ জানুয়ারী, ২০১৯ ০৫:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 190 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8409023
    ১৭ জানুয়ারী, ২০১৯ ০৬:১১ অপরাহ্ন