কাজিপুরে বিদ্যালয়ের রাস্তা কাটার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:১০ অপরাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরে বিদ্যালয়ের রাস্তা কাটার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
    ২২ জানুয়ারী, ২০১৯ ০৫:১৯ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর  প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার উদগাড়ি গ্রামে বিদ্যালয়ে যাবার একটি কাঁচা রাস্তা কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। অতিদ্রুত কাটা রাস্তা মেরামত করতে তারা প্রশাসনের সৃদৃষ্টি কামনা করেছে। স্থানীয় সরকার বিভাগ বৃহত্তর জনগোষ্ঠির চলাচলের সুবিধার জন্যে ৭ বছর আগে প্রকল্প গ্রহণ করে বেতগাড়ি পাকা রাস্তা থেকে উদগাড়ি উচ্চ বিদ্যালয় পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তাটি নির্মাণ করেছিল।  
    মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত মানববন্ধনে উদগাড়ি বরইতলা উচ্চ বিদ্যালয়, হলিচাইল্ড কিন্টারগার্টেন ও উদগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কেটে ফেলা রাস্তার পাশে দাঁড়িয়ে মানববন্ধন করেছে।
     সরেজমিন গিয়ে জানা গেছে, গত শুক্রবার উদগাড়ি গ্রামের আব্দুল মজিদ ও মজনু মিয়া নামের দুই ব্যক্তি তাদের বাড়ি সংলগ্ন প্রায় দেড়শ ফুট রাস্তা কেটে বোরো চাষের প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে ওইদিন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী ঘটনাস্থলে গিয়ে তাদের রাস্তা কাটতে নিষেধ করেন। তিনি চলে আসার পর ওইদিন রাতে আবারো মজিদ ও মজনু রাস্তা কেটে তাদের জমির সাথে সমতল করে। এতে করে ওই রাস্তা দিয়ে যাতায়াতকারি বেতগাড়ি, চাকদামপুর সহ আশপাশের গ্রামের  স্কুল-কলেজের  শিক্ষার্থীদের ও সাধারণ জনগণের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। 
     এদিকে মুঠোফোনে মজনু মিয়ার স্ত্রী জানান, “আমরা রাস্তার জন্যে একপাশ থেকে জমি দেবো । কিন্তু দুইপাশ থেকে আমার জমির মধ্যে দিয়ে রাস্তা নেয়া হয়েছে। আগে বুঝিনি তাই রাস্তা করতে দেয়া হয়েছিল।” 
    কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, এ বিষয়ে এলাকাবাসি একটি লিখিত অভিযোগ দিয়েছে। অতি দ্রুত রাস্তাটি মেরামত করা হবে। আর জণগুরুত্বপূর্ণ রাস্তা কাটার অপরাধে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।” 

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ২২ জানুয়ারী, ২০১৯ ০৫:১৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 372 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8851339
    ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:১০ অপরাহ্ন