কাজিপুরে যমুনা নদীর তীর সংরক্ষণ কাজে অনিয়ম
১৮ জুলাই, ২০১৯ ০৩:৩২ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরে যমুনা নদীর তীর সংরক্ষণ কাজে অনিয়ম
    ০৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর  প্রতিনিধিঃ কাজিপুরে যমুনা নদীর ডান তীর সংরক্ষণ কাজের ৩ ও ৪ নন্বর ব্লক  মাছুয়াকান্দি -খুদবান্দি অংশের কাজে চরম অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়ম ভঙ্গ করে পুরাতন জিও ম্যাড সেলাই করে ব্যবহার করা হচ্ছে। এর সাথে ধুলোবালি মিশ্রিত পাথর ব্যবহার, সিসি ব্লকে পানি না দেওয়া সহ নানা অনিয়মের অভিযোগ করেছেন স্থানীয়রা।  

    গত মঙ্গলবার সরেজমিনে গিয়ে সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, যমুনা নদীর ডানতীর সংরক্ষণ কাজের  মাছুয়াকান্দি খুুদবান্দি অংশে পাউবোর অধীনে ৮শত মিটার  তীর সংরক্ষণ  কাজ করছে মেসার্স খন্দকার শাহীন আহম্মেদ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। এর মেয়াদ শেষ হবার কথা এবছরের মার্চ মাসে। কাজটির প্রাক্কলিত মূল্য ধরা হয় ৪০ কোটি টাকা। কাজগুলির মধ্যে ৪৫ইঞ্চি বাই ৪৫ ইঞ্চি সিসি ব্লক ৬৪৩৪৬ টি, ৪০ বাই ৪০ সিসি ১৪০২০টি, ৩৫ বাই ৩৫ সিসি ব্লক ৯১৩৬৫টি এবং ৪০বাই ২০ ইঞ্চি সিসি ব্লক ৪৭৫০টি তৈরীর নিদের্শনা রয়েছে। 
    সরেজমিনে গিয়ে দেখা যায় কাজের তেমন গতি নেই। গত বছরের জিও ম্যাড সেলাই করে তার উপর সিসি ব্লক স্থাপন করা হচ্ছে। 
    এবিষয়ে কাজটির দায়িত্বে নিয়োজিত এসও ওহাব হোসেন জানান, ‘গত বছর কাজের শুরুতে জিও ম্যাড স্থাপনের প্রয়োজন না থাকলেও এলাকার ভাঙ্গন রক্ষায় ঐগুলি বিছানো হয়েছিল। তাই এবছর সামান্য ছেড়াফাটা হলেও মেরামত করে বিছানো হচ্ছে।’ নিন্ম মানের সিসি ব্লক তৈরীর অভিযোগ অস্বীকার তিনি বলেন, ‘সিসি ব্লকগুলো ব্যবহারের আগে কর্তৃপক্ষ বুয়েট থেকে পরীক্ষা করবে। 
    কাজের দেখাশোর দায়িত্বে নিয়োজিত স্থানীয় এমপির প্রতিনিধি ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নাননু মাস্টার জানান, ‘স্থানীয় লোকজনের অভিযোগ নিয়ে ঠিকাদার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার অবগত করা হলেও তারা  কাজের মান ফেরাতে ব্যবস্থা নিচ্ছেন না।

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 598 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    10633884
    ১৮ জুলাই, ২০১৯ ০৩:৩২ পূর্বাহ্ন