নাগরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন
২৬ আগস্ট, ২০১৯ ১২:৩২ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    নাগরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন
    ০৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:২৯ অপরাহ্ন প্রকাশিত

    মাসুদ রানা,স্টাফ করেসপন্ডেন্ট,টাঙ্গাইলঃসারাদেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন পালিত হয়েছে।শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. রোকনুজ্জামান জানান, ৬ থেকে ১১ মাসব য়সী ৩ হাজার ৯ শত ৪০ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ৬ থেকে ৫৯ মাসবয়সী ৩৪ হাজার ৯ শত শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নিয়ে উপজেলার ১২ টি ইউনিয়নে ২ শ ৮৯ টি কেন্দ্র স্থাপন করা হয়েছে।

    ১৪৫ জন সুপারভাইজারের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে দু’জন করে স্বেচ্ছাসেবক ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজ করছেন।খোজ নিয়ে জানা গেছে সারাদেশে চলমান ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ভারতীয় নয় দেশীয় কোম্পানির উৎপাদিত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। কোনো একটি শিশু যেন ভিটামিন এ ক্যাপসুল খেয়ে অসুস্থ্য না হয় সেজন্য শিশুর প্রকৃত বয়স জেনে তাকে ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

    সকালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কুদরত আলী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. শহীদুল ইসলাম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. হুমায়ুন কবীর প্রমূখ।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ০৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:২৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 221 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11107697
    ২৬ আগস্ট, ২০১৯ ১২:৩২ অপরাহ্ন