শ্রীবরদী হাসপাতালে গড়ে তোলা হচ্ছে ফুলের বাগান
২৬ আগস্ট, ২০১৯ ১২:৩১ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    শ্রীবরদী হাসপাতালে গড়ে তোলা হচ্ছে ফুলের বাগান
    ১০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫৩ অপরাহ্ন প্রকাশিত

    শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধিঃ শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত মাঠে দীর্ঘদিন থেকে পড়ে আছে ময়লার ভাগার। যে কেউ কাছে না যেতেই চেপে ধরতো নাক। দুর্গন্ধে অনেকে ফিরে আসে। কেউ হয় অসুস্থ্য। ময়লা আবর্জনায় ভরে থাকা মাঠটি এখন পরিষ্কার করা হচ্ছে। গড়ে তোলা হচ্ছে বিভিন্ন প্রজাতির সুগন্ধি ফুলের বাগান। সরেজমিনে গেলে দেখা মেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ চিত্র।  
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় বলেন, আমি যোগদানের পর দেখেছি হাসপাতালের ভিতরে বিভিন্ন স্থানে ময়লা আবর্জনায় দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে হাসপাতালে কর্মরত ডাক্তার ও কর্মচারীরা অসহনীয় অবস্থায় কার্যক্রম পরিচালনা করেছে। এছাড়া চিকিৎসা সেবা নিতে আসা ও বহিরাগত লোকজনও পড়েছেন বিব্রতকর অবস্থায়। এ জন্য হাসপাতালের ভিতরে ফাঁকা জায়গা পরিষ্কার করা হচ্ছে। সৌন্দর্য বৃদ্ধি আর সুগন্ধ ছড়াতে গড়ে তোলা হচ্ছে বিভিন্ন প্রজাতির ফুলের বাগান। এখানে গোলাপ, গন্ধরাজ, রজনীগন্ধা, সূর্যমূখী, শেফালি, হলুদগাদা, ঘাসফুল, বেলী, জবা, টগর, চাপা, জুঁই, চামেলী, পলাশ, বকুল ও হাসনাহেনা সহ বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করা হচ্ছে। 
    ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. আনিছুর রহমান বলেন, এ ফুলের বাগান দেখে রোগীদের ভাল লাগবে। এখানে যারা আসবে এ ফুলের বাগান দেখে নিজেরাও বাগান করার আগ্রহ প্রকাশ করবে। এমনিক ফুলের বাগান থেকে তারা প্রাকৃতিকভাবেই পাবে নির্মল পরিবেশ। এতে মন হবে উজ্জীবিত। দ্রুতই উপশম হবে রোগের। চিকিৎসা সেবার পাশাপাশি এ বাগান সৌন্দর্য বর্ধনে যোগ হবে নতুন মাত্রা। হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেকে বলেন, পৌর শহরে নেই কোনো ফুলের বাগান। এখানে ফুলের বাগান হলে শহরের প্রাণ কেন্দ্রে ফুলের সুবাস নিতে আসবে অনেকে। এটি হবে মডেল হাসপাতাল।

    নিউজরুম ১০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 311 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11107677
    ২৬ আগস্ট, ২০১৯ ১২:৩১ অপরাহ্ন