সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন টিটু
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫১ অপরাহ্ন


  

  • জাতীয়/ রাজনীতি:

    সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন টিটু
    ১১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:০৭ অপরাহ্ন প্রকাশিত

    মাসুদ রানা,স্টাফ করেসপন্ডেন্ট,টাঙ্গাইলঃসরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।রোববারের সংসদ অধিবেশনে সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী হিসাব কমিটি গঠনের প্রস্তাব দেয়। পরে প্রস্তাবটি ডেপুটি স্পিকার ভোটে দিলে তা কন্ঠ ভোটে পাস হয়।

    বাংলাদেশের সংসদীয় ইতিহাসে এবারই প্রথম বিরোধী দল থেকে জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীকে সভাপতি করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মহিউদ্দিন খান আলমগীর, আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, আফসারুল আমীন, শহীদুজ্জামান সরকার, উবায়দুল মোক্তাদির চৌধুরী, সালমান এফ রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জহিরুল হক ভূইয়া মোহন, মনজুর হোসেন ও মোস্তফা লূৎফুল্লাহ।

    জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সরকারের বার্ষিক আর্থিক হিসাব পরীক্ষা করা সরকারী হিসাব কমিটির মূলকাজ। এ ছাড়া সরকারের নির্দিষ্ট করণ হিসাব ও এ সম্পর্কে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের দেওয়া প্রতিবেদন পরীক্ষা করা এবং কোন অর্থ বছরে কোন কাজের জন্য সংসদে মঞ্জুর হওয়া অর্থের চেয়ে বেশী অর্থ খরচ হলে কি পরিস্থিতিতে এই অতিরিক্ত খরচ হয়েছে তা পরীক্ষা করা এবং প্রয়োজনীয় সুপারিশ করা এই কমিটির কাজ।

    টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু এমপি কে গুরুত্বপূর্ণ এই সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত করায় নাগরপুর-দেলদুয়ার উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও মহিলালীগের নেতাকর্মীরা আনন্দ উল্লাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:০৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 91 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    8851067
    ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫১ অপরাহ্ন