তাড়াশ পৌর শহরে সৌচাগার নেই!!ভোগান্তিতে জনসাধারণ
২৫ মার্চ, ২০১৯ ০৬:৫৬ অপরাহ্ন


  

  • তাড়াশ/ জনদুর্ভোগ:

    তাড়াশ পৌর শহরে সৌচাগার নেই!!ভোগান্তিতে জনসাধারণ
    ১৪ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:১৯ অপরাহ্ন প্রকাশিত

    এম এ মাজিদঃ সিরাজগঞ্জের তাড়াশ পৌর শহরে কোন গণ শৌচাগার নেই। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন পৌর শহরে আগত  জনসাধারণ। এদিকে শৌচাগার না থাকায় প্রতিদিন হাজারও মানুষ যেখানে সেখানে মল-মূত্র ত্যাগ করায় পৌর শহরের পরিবেশ নষ্ট হচ্ছে।  সরেজমিনে দেখা গেছে, তাড়াশ পৌর শহরে কোন গণ শৌচাগার না থাকায় শহরের বিভিন্ন ভবনের চিপায়, দেয়ালে ও রাস্তার আশপাশে মলমূত্র ত্যাগ করছেন অনেকে। পাশাপাশি বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও হাসপাতালের বর্জ্যও যেখানে সেখানে ফেলা হচ্ছে। মলমূত্র আর বর্জ্যরে উদ্ভট সব গন্ধে পথচারিরা নাক মুখ চেপে হাঁটছেন। আর যত্রতত্র মল-মূত্র ত্যাগ করায় ক্ষতিগ্রস্থ হচ্ছে শহরের সৌন্দর্য ও পরিবেশ।

    পৌর শহরে শৌচাগার সমস্যা নিয়ে কথা হয় কয়েকজন ক্রেতা-বিক্রেতার সাথে। এ সময় ক্রেতা শিহাব উদ্দিন, ইদ্রিস আলী, আজম আলী, আব্দুল মালেক, আলামিন হোসেন জানান, উপজেলার ৮ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বহু সংখ্যাক মানুষ কেনা-কাটা, চাকরি, শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ নানাবিধ প্রয়োজনে তাড়াশ পৌর শহরে আসেন। এই সময়ের মধ্যে কারো কারো একাধিকবার মলমূত্র ত্যাগ করতে হয়।এদিকে  শহরে কোন গণ শৌচাগার না থাকায় নিরুপায় হয়ে তারা যেখানে-সেখানে বসে পড়েন।
    স্থানীয় বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, সকাল থেকে রাত অবদি তাদের দোকানেই থাকতে হয়। শৌচাগার না থাকায় তারা বেশিরভাগ সময় প্রসাব-পায়খান আটকে রাখেন। এভাবে দীর্ঘসময় প্রসাব-পায়খান আটকে রেখে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হচ্ছেন।
    এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক ইফ্ফাত জাহান বলেন, তাড়াশ পৌরসভার এখনও ১ বছর পূর্ণ হয়নি। ইতিমধ্যে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ করা হয়েছে। গণশৌচাগার সমস্যার শিগগিরই সমাধান হয়ে যাবে।

    সিনিয়র করেসপন্ডেন্ট, তাড়াশ ১৪ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:১৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 171 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9229050
    ২৫ মার্চ, ২০১৯ ০৬:৫৬ অপরাহ্ন