ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সভাপতির আজীবন বহিস্কারের দাবিতে বিক্ষোভ
২৬ মে, ২০১৯ ০২:১২ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ শিক্ষা:

    ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সভাপতির আজীবন বহিস্কারের দাবিতে বিক্ষোভ
    ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৪৭ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ করেসপন্ডেন্ট,টাঙ্গাইলঃটাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারের আজীবন বহিস্কারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার(১৬ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যলয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষার্থী সবুজ বিশ্বাস, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী নাজিমুদ্দিন প্রমুখ।

    সমাবেশে বক্তারা বলেন, সজীব তালুকদার ছাত্রলীগের নাম ভাঙিয়ে শিক্ষকদের লাঞ্চিত করা, টেন্ডারবাজি, চাঁদাবাজি, সাধারণ শিক্ষার্থীদের মারধর করে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগকে কলুষিত করছে। আমরা অনতিবিলম্বে বিশ^বিদ্যালয় প্রসাশনের কাছে সজীবের আজীবন বহিস্কারের জোড় দাবি জানাই। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাইয়ের কাছে জোড় দাবি থাকবে- ছাত্রলীগের নামধারী কুলাঙ্গার সজীবকে ছাত্রলীগ থেকে আজীবন বহিস্কার করা।

    বক্তারা আরো বলেন, মা-বার পরেই শিক্ষকের স্থান। আমাদের বিশ^বিদ্যালয়ের শিক্ষকরা প্রায়শই সজীব তালুকদারের কাছে লাঞ্চনার শিকার হন। তার মনমত না হলেই রুমে ডেকে নিয়ে আটকিয়ে রেখে মারধর করেন। একজন ছাত্রলীগের সদস্যকে জোড় করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগ করতে বাধ্য করেন। বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগের একজন সভাপতি হিসেবে তিনি অযোগ্য। তিনি ছাত্রলীগের নাম ভাঙিয়েই এ ধরনের অনৈতিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন। তার পদত্যাগ চাই, সজীবমুক্ত নিরাপদ ক্যাম্পাস চাই।

    পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদারের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কার চেয়ে প্রক্টরের কার্যালয়ে স্মারকলিপি জমা দেয়া হয়।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 189 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9987976
    ২৬ মে, ২০১৯ ০২:১২ পূর্বাহ্ন