সন্তানকে বাঁচাতে কিডনি দেবে মা, দরকার প্রতিস্থাপনের অর্থ
২৬ মে, ২০১৯ ০২:১২ পূর্বাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ অন্যান্য:

    সন্তানকে বাঁচাতে কিডনি দেবে মা, দরকার প্রতিস্থাপনের অর্থ
    ১৭ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৪৮ অপরাহ্ন প্রকাশিত

    দশ মাস দশ দিন গর্ভে ধারণ করা সেই মা যদি জানতে পারে তার সন্তানের দুইটি কিডনি নষ্ট হয়েছে তাহলে কোন মা চাইবে না তার সন্তানকে বাচাঁতে। মা সন্তানকে একটি কিডনি দিতে চাইলেও গরেব হওয়ায় আজ অর্থের অভাবে কিডনি স্থানান্তর করতে পারছে না পরিবারের সদস্যরা।

     

     

    দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার কাজিহাল ইউনিয়নের আমড়া পাড়া গ্রামের সাহদার রহমানের ছেলে জুলফিকার রহমান। জুলফিকার উপজেলার মুরারীপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। জীবন শুরুর আগেই মরণব্যাধি কিডনি রোগে আক্রান্ত হয়ে তার দুটো কিডনি নষ্ট হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

    অসহায় পরিবারে শেষ সম্বল টুকু বিক্রি করে হলেও নিজের সন্তানকে বাঁচাতে চান। সবশেষ মায়ের মমতা বসে থাকেনি, শেষ চেষ্টা হিসেবে ছেলেকে বাঁচাতে তাঁর নিজের কিডনি দিতে প্রস্তুত মা । কিন্তু অর্থের অভাবে কিডনি প্রতিস্থাপনের দরকার ৭ লাখ টাকা যা সবশেষ চেষ্টার পথে বাঁধা। সমাজের বিত্তবান ব্যক্তিরা যদি জুলফিকারের অসহায় পরিবারেব পাশে এসে দাঁড়ায় তাহলে হয়তো আবারো সে সমাজে মানুষের সাথে বেঁচে থাকতে পারবে।

    জুলফিকারের বাবা জানান, বসতবাড়ির ভিটা-মাটি বিক্রি করে ছেলে চিকিৎসা করাচ্ছেন। চিকিৎসকেরা বলেছেন, জুলফিকারের একটি কিডনি প্রতিস্থাপন করলে তাকে বাঁচানো সম্ভব হবে। সবশেষ তার মা তাকে একটি কিডনি দিতে চেয়েছে। কিন্তু সেই কিডনি প্রতিস্থাপন করতে এখন অনেক টাকার প্রয়োজন। সেই টাকা কিভাবে যোগাড় হবে তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছি। টাকা যোগাড় না করতে পারলেই চিরতরে হারাতে হবে আমার সন্তানকে।

    নিউজরুম ১৭ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 230 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    9987981
    ২৬ মে, ২০১৯ ০২:১২ পূর্বাহ্ন